• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস মোকাবিলায় বড় অন্তরায় হয়ে দাঁড়িয়েছে ভুয়ো খবর, উদ্বেগে কেন্দ্র

করোনা ভাইরাস সংক্রমণের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে ছড়াচ্ছে ভুয়ো খবরও। সেই ভুয়ো খবর সামাল দিতেই হিমসিম খেতে হচ্ছে সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে করোনা ভাইরাস মোকাবিলায় সবচেয়ে বড় অন্তরায় হয়ে দাঁড়িয়েছে এই ভুয়ো খবর। আজই সুপ্রিম কোর্ট কড়া নির্দেশিকা দিয়ে জানিয়েছে করোনা ভাইরাস নিয়ে ভুয়ো খবর ছড়ানো রুখতে একটি কমিটি গঠন করা হবে। ২৪ ঘণ্টার মধ্যে সেই কমিটি গঠন করতে বলেছে শীর্ষ আদালত।

অন্তরায় হয়ে দাঁড়িয়েছে ভুয়ো খবর

করোনা ভাইরাস নিয়ে গুজব এবং ভুয়ো খবর যাতে না ছড়ায় সেকারণে সব সোশ্যাল মিডিয়া মাধ্যমকেই সতর্ক করা হয়েছে। হোয়াটসঅ্যাপ, ফেসবুক থেকে শুরু করে সব সোশ্যাল মিডিয়াকেই নজরদারি করতে বলা হয়েছে। গুজব ছড়ালে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হবে বলেও জানানো হয়েছে। ইতিমধ্যে গুজব বা ভুয়ো খবর সোশ্যাল মিডিয়ায় ছড়ানোয় বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে পুলিস।

তারপরেই করোনা ভাইরাস নিরাময় থেকে শুরু করে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা নিয়ে একের পর এক ভুয়ো খবর ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যার প্রভাব পড়ছে সাধারণ মানুষের মধ্যে। কারণ লকডাউনের মধ্যে সোশ্যাল মিডিয়া বেশি ব্যবহার করছেন মানুষ। তাতেই পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে বলে জানিয়েছে কেন্দ্র।

English summary
Coronavirus situation in India fake mews are creat problems, says center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X