• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা দংশন:বাংলা সহ দেশের একাধিক জায়গায় 'লক ডাউন'এ কী কী খোলা থাকবে! জানুন

  • |

গোটা দেশের ৭৫ দিন জেলায় লক ডাউন। বাংলা সহ একাধিক রাজ্যে লক ডাউন আপাতত। করোনা আতঙ্কের জদেরে দেশজুড়ে বিভিন্ন শহরের ক্ষেত্রে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ, দিল্লি, কর্ণাটকের বিস্তীর্ণ এলাকায় লক ডাউন ঘোষিত।এমন পরিস্থিতিতে স্বভাবতই প্রশ্ন উঠছে এমন অভূতপূর্ব পরিস্থিতিতে কোন কোন পরিষেবা খোলা থাকবে ?

 কী কী চলবে না ?

কী কী চলবে না ?

লক ডাউনের সময় রাস্তায় চলবে না বাস, অটো, ট্যাক্সি সহ গণপরিবহণের একাধিক গাড়ি। ট্রেনও বন্ধ থাকছে এই সময়ে। উল্লেখ্য,আগামিকাল বিকেল থেকে সাতদিন কলকাতা সহ রাজ্যের সব পুরশহর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যেই তার বিজ্ঞপ্তি জারি করা হয়ে গিয়েছে। শুধুমাত্র অত্যাবশ্যকীয় সামগ্রির দোকান ছাড়া সব কিছু বন্ধ থাকবে এই কদিন।

 খোলা থাকবে বাজার?

খোলা থাকবে বাজার?

সবজির বাজার, ফলমূলের বাজার খোলা থাকবে। এছাড়াও দুধের যোগান বন্ধ হবে না। রুদ্ধ হবে না রান্নার গ্যাসের যোগান। যাঁরা সুইগি ও জোম্যাটোতে খাবার অর্ডার করে থাকেন, তাঁদের ক্ষেত্রেও সমস্যা হবে না। কারণ ফুড ডেলিভারি বন্ধ থাকবে এই কটা দিন।

রান্নার গ্যাস কি আসবে?

রান্নার গ্যাস কি আসবে?

রান্নার গ্যাস এই সময়ের মধ্যে আসবে । কারণ অত্যাবশ্যকীয় পণ্যের মধ্যে রান্নার গ্যাস থাকছে। বন্ধ হবে না টেলিকম পরিষেবা। অর্থাৎ ফোনের মাধ্যমে যোগাযোগ চলবে। আর টেলিকম পরিষেবার মাধ্যমে গোটা দেশে যোগাযোগ সম্পন্ন করা যাবে।

 ব্যাঙ্ক কি খোলা থাকবে ?

ব্যাঙ্ক কি খোলা থাকবে ?

বিভিন্ন ব্যাঙ্ক এই লক ডাউনের সময় খোলা থাকবে। শুধু তাই নয়, খোলা থাকবে এটিএমও । ফলে আর্থিক দিক থেকে নগদ টাকার পরিমাণে খানতি হবে না।

হাসপাতাল কি খোলা থাকবে?

হাসপাতাল কি খোলা থাকবে?

উল্লেখ্য, হাসপাতাল থেকে ওষুধের দোকান এই সময় খোলা থাকবে। পরিবহন নিয়ন্ত্রিত হবে। ইকমার্স সেক্টর আগের মতোই চলবে।

প্রশান্ত কিশোরে আপত্তি তৃণমূলের আদিনেতাদের একাংশের
পেট্রোল পাম্প থেকে আইন আদালতও কি খোলা থাকবে ?

পেট্রোল পাম্প থেকে আইন আদালতও কি খোলা থাকবে ?

জানা যাচ্ছে, পেট্রোল পাম্প থেকে আইন আদালতের দরজা খোলা থাকবে। ফলে গাড়ির তেল ভরার ক্ষেত্রে অসুবিধা কম হবে অনেকেরই। এছাড়াও অত্যাবশ্যকীয় উৎপাদনের সঙ্গে যুক্ত কারখানা খোলা থাকবে।

English summary
Coronavirus scare lock down in India,know list of the things that would remain open
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X