• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্তদের হোম আইসোলেশনের নিয়ম বদল! নয়া নির্দেশিকায় কী জানাল কেন্দ্র?

দেশে হুহু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এরই মধ্যে চলছে আনলকের প্রক্রিয়া। এই আবহে স্বল্প উপসর্গ যুক্ত করোনা রোগীদের হোম আইসোলেশন নিয়ে নয়া নির্দেশিকা জারি করল কেন্দ্র। নয়া নির্দেশিকায় জানানো হয়েছে যে ইমিউনিটি ডেফিসিয়েন্সি রোগী, কোমর্বিডিটি রোগীদের পুরো চেক-আপ-এর পরই তাঁদের হোম আইসোলেশনের ক্ষেত্রে অনুমতি দেওয়া হবে।

হোম কোয়ারেন্টাইনের সর্ত

হোম কোয়ারেন্টাইনের সর্ত

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে যে নির্দেশিকা দেওয়া হয়েছে, তাতে বলা হচ্ছে মাইল্ড সিম্পটম বা প্রি-সিম্পটোম্যাটিক হলে তাদের বাড়িতেই আইসোলেট করে দেওয়া যেতে পারে। যদি তাদের বাড়িতে যথেষ্ট জায়গা থাকে যেখানে অন্যদের সংস্পর্শে আসবে না সেই ব্যক্তি, তাহলেই এরকম হোম কোয়ারেন্টাইন করা যেতে পারে।

চিকিৎসকের অনুমতিতেই মিলবে হোম আইসোলেশন

চিকিৎসকের অনুমতিতেই মিলবে হোম আইসোলেশন

তবে প্রাথমিক ভাবে তাদের হাসপাতালে যেতে হবে। চিকিত্সকরা নির্ণয় করবেন কোনও করোনা পজিটিভ ব্যক্তিকে হোম আইসোলেশনে রাখা সম্ভব কিনা। সেখেত্রে সংশ্লিষ্ট চিকিৎসকের সিদ্ধান্তের উপর হোম কোয়ারেন্টাইন নির্ভর করবে। কিদনি, লিভার, ডায়াবেটিস, হৃদরোগ, নিস্বাশে সমস্যা, হাইপারটেনশনের রোগীদের খেত্রে এই বিষয়টি আরও জোর দিয়ে দেখা হবে।

মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া নিয়ে নির্দেশিকা

মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া নিয়ে নির্দেশিকা

স্বাস্থ্যমন্ত্রকের একটি নির্দেশিকায় সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে জানানো হয়, করোনা সন্দেহে মৃত ব্যক্তিদের দেহ ল্যাবরেটরির রিপোর্টের অপেক্ষা না করেই পরিবার-পরিজনদের হাতে তুলে দেওয়া যাবে।

দেশের করোনা পরিস্থিতি

দেশের করোনা পরিস্থিতি

দেশে বর্তমানে কোরোনা আক্রান্তের সংখ্যা ছয় লাখ পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজারেরও বেশি। দেশে মোট আক্রান্তের সংখ্যা আপাতত ৬,২৫,৫৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা খানিকটা কমেছে তার আগের দিনের ২৪ ঘণ্টার রিপোর্টের তুলনায়। এদিন ২৪ ঘণ্টায় ৩৭৯ জনের মৃত্যু হয়েছে।

করোনায় মৃত ব্যক্তির দেহ ফেলে না রেখে ফোন করুন কন্ট্রোলরুমে: ফিরহাদ হাকিম

মন্ত্রীকে পুলিশ স্টেশনের ভিতর গুলি করে খুন! কানপুরের 'ডন' বিকাশ দুবে কীভাবে অপরাধ সাম্রাজ্য চালায়

English summary
Coronavirus Revised home isolation guidelines released by Central Home Ministry amid surging cases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X