• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা আতঙ্ক, রেল হাসপাতালে আলাদা ঘরের ব্যবস্থা করতে নির্দেশ দিল রেল মন্ত্রক

চিন থেকে ৬৫টি দেশ, যার মধ্যে রয়েছে ভারতের নামও। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে এ দেশেও। বুধবার পর্যন্ত কোভিড–১৯–এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০। বাড়তে থাকা করোনা আতঙ্কে ভারতীয় রেলের পক্ষ থেকে দেশের সব জোনের রেলে জারি করা হল সচেতনতামূলক পরামর্শ।

রেল হাসপাতালে আলাদা কক্ষের ব্যবস্থা

রেল হাসপাতালে আলাদা কক্ষের ব্যবস্থা

রেল মন্ত্রকের পক্ষ থেকে দেশের সমস্ত রেলওয়ে জোনকে নির্দেশ দেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি নিয়ে রাখতে। প্রত্যেক জোনকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা প্রচার করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও রেল হাসপাতালে সব ধরনের চিকিৎসা ব্যবস্থা সহ আলাদা ওয়ার্ডও তৈরি করে রাখতে বলা হয়েছে। কেন্দ্র ও রাজ্যের পক্ষ থেকে এ বিষয়ে স্বাস্থকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যাতে করোনা ভাইরাস রোগীর চিকিৎসা সঠিকভাবে হতে পারে এবং অন। প্রয়োজনীয় পদক্ষেপও নিতে পারে তারা।

আলাদাভাবে করোনা ভাইরাস রোগীর চিকিৎসা

আলাদাভাবে করোনা ভাইরাস রোগীর চিকিৎসা

রেল মন্ত্রকের পরামর্শ বলা হয়েছে যে প্রত্যেক মহকুমায়, উপ-মহকুমার রেল হাসপাতালে আলাদা ঘরের ব্যবস্থা করতে হবে। বিবৃতি অনুযায়ী, জ্বর বা করোনা ভাইরাসের অন্য উপসর্গ রোগীদের অন্য রোগীর থেকে আলাদা রেখে চিকিৎসা করতে হবে।

মথুরা–বৃন্দাবনের হোলিতে বিদেশি পর্যটক নয়

মথুরা–বৃন্দাবনের হোলিতে বিদেশি পর্যটক নয়

করোনা ভাইরাসের আতঙ্ক এতটাই মারাত্মক হয়ে উঠেছে যে মথুরার ইসকন মন্দির কর্তৃপক্ষ দু'‌মাসের জন্য বিদেশি ভক্তদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। মন্দির কর্তৃপক্ষ এও জানিয়েছে যে মথুরা-বৃন্দাবনের হোলি উৎসবে অংশ নিতে হবে না বিদেশিদের। মথুরা-বৃন্দাবনের হোলি দেখার জন্যই অধিকাংশ বিদেশি পর্যটক ভারতে আসেন এ সময়।

English summary
The zones have been directed to spread awareness about coronavirus, to create isolation wards in railway hospitals, to make all medical arrangements,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X