• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌সংসদেও গ্রাস করেছে করোনা আতঙ্ক, বাজেট অধিবেশন সংক্ষিপ্ত করার আর্জি সাংসদদের

করোনা ভাইরাসের আতঙ্ক গ্রাস করেছে সংসদেও। বুধবার রাজ্যসভায় বিরোধী সাংসদরা দাবি করেন যে করোনা ভাইরাস সংক্রমণের জন্য চলমান বাজেট অধিবেশ সংক্ষিপ্ত করে দেওয়া হোক। যদিও চেয়ারম্যান জানিয়েছেন যে স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করার পরই সরকার এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে।

তৃণমূল সাংসদরা মাস্ক পরে সংসদে

তৃণমূল সাংসদরা মাস্ক পরে সংসদে

বুধবার সংসদে তৃণমূল সদস্যরা এসেছিলেন মাস্ক পরে। কিন্তু চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু তাঁদের তৎক্ষণাত ওই মাস্ক খুলে ফেলতে বলেন। যদিও কংগ্রেসের শীর্ষ নেতা পি চিদম্বরম সাংসদদের প্রতিরোধকারী মাস্ক পরে থাকার অনুমতি দেওয়ার জন্য নাইডুকে আর্জি জানান। এরপর চেয়ারম্যান রাজি হন। বিরোধী দলের সাংসদরা জানিয়েছেন যে করোনা ভাইরাসের সংক্রমণের জন্য সামাজিক দুরত্ব রাখা বাধ্যতামূলক হয়ে গিয়েছে, যে কারণে বাজেট অধিবেশন ছোট করে দেওয়া হোক। ৩ এপ্রিল এই বাজেট অধিবেশন শেষ হওয়ার কথা রয়েছে।

বাজেট অধিবেশন সংক্ষিপ্ত করার আর্জি

বাজেট অধিবেশন সংক্ষিপ্ত করার আর্জি

কংগ্রেসের এম ভি গৌড়া সরকারের কাছে আর্জি জানিয়েছেন যে নয় বাজেট অধিবেশন সংক্ষিপ্ত করা হোক অথবা পিছিয়ে দেওয়া হোক। কংগ্রেসের আর এক শীর্ষ আধিকারিক আনন্দ শর্মা জানান যে সরকারই সামাজিক দুরত্ব বজায় রাখতে বলেছে অথচ সংসদেই সেই নির্দেশ পালন করা হচ্ছে না। গৌড়া জানান, রাজ্য সভায় এমন অনেক শীর্ষ বয়স্ক সাংসদ রয়েছেন যাঁরা করোনা আক্রান্ত সহজেই হতে পারেন। নাইডু এ বিষয়ে তাঁর প্রতিক্রিয়ায় জানিয়েছেন যে বাজেট অধিবেশন সংক্ষিপ্তকরণের সিদ্ধান্ত স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনার পরই সরকার নিতে পারবে।

সংখ্যালঘু সম্প্রদায় মন্ত্রী মুখতার আব্বাস নাকভি জানিয়েছেন যে সংসদে স্থগিতাদেশের মাধ্যমে আতঙ্ক ছড়ানোক কোনো কারণ নেই বরং লড়াইয়ের চেনতা প্রদর্শন করা উচিত।

সংসদের ভেতর মাস্ক পরা যাবে না

সংসদের ভেতর মাস্ক পরা যাবে না

ভেঙ্কাইয়া নাইডু জানান যে সংসদ চত্ত্বর স্যানিটাইজড করা হয়েছে এবং কাউকে সংসদের ভেতরে ঢোকানোর আগে তাঁর তাপমাত্রা পরীক্ষার জন্য প্রবেশমুখেই বন্দোবস্ত করা হয়েছে। সংসদের বিভিন্ন জায়গায় হ্যান্ড স্যানিটাইজার বসানো হয়েছে। দু'‌টি স্যানিটাইজার সংসদের ভেতরে বসানো হয়েছে। প্রাক্তন রাজ্যসভার সদস্য পুতাপ্পা পাটিলের প্রয়ানের শোকলিপি পড়ার পর নাইডু জানান যে হাউসের ভেতর মাস্ক পরে কেউ আসবেন না এবং তৃণমূল সাংসদের মাস্ক খোলার জন্য বলা হয়।

English summary
TMC members came to the House wearing protective face masks and were asked by Chairman M Venkaiah Naidu to remove them immediately.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X