• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনাভাইরাস প্রকোপ, ৬৫ হাজারের বেশি যাত্রীকে মুম্বই বিমানবন্দরে পরীক্ষা করা হল

গোটা বিশ্বজুড়ে মারণ রোগ করোনাভাইরাসের প্রকোপের ফলে ভারতের বিভিন্ন রাজ্যের বিমানবন্দরে যাত্রীদের জন্য বিশেষ স্ক্রিনিংয়ের বন্দোবস্ত করা হয়েছে। মহারাষ্ট্রের জনস্বাস্থ্য বিভাগ জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত ৫৫১টি বিমানের ৬৫,৬২১জন যাত্রীকে মুম্বই বিমানবন্দরে পরীক্ষা করা হয়েছে। এই যাত্রীদের মধ্যে ৪০১ জন যাত্রী করোনাভাইরাস আক্রান্ত জায়গা থেকে ভারতে এসেছেন বলে জানা গিয়েছে।

১৫২ জনের শরীরে সংক্রমকের লক্ষণ

১৫২ জনের শরীরে সংক্রমকের লক্ষণ

জনস্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘১৫২ জনের দেহে এই সংক্রমণের লক্ষণ চিহ্নিত করা গিয়েছে, তাঁদের আলাদা করে রাখা হয়েছে। পুনের ন্যাশনাল ইনস্টিউট অফ ভাইরোলজি‌ তাদের রিপোর্টে জানিয়েছে যে ১৪৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়নি। এখনও তিনজনের রিপোর্ট আসা বাকি র‌য়েছে।'‌

আর্মি মেজরকে রাখা হয়েছে ঘরবন্দী করে

আর্মি মেজরকে রাখা হয়েছে ঘরবন্দী করে

অন্যদিকে ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, মধ্যপ্রদেশের এক আর্মি মেজর যিনি সম্প্রতি করোনাভাইরাস প্রভাবিত ইরান থেকে দেশে ফিরেছেন, সতর্কতামূলক ব্যবস্থার জন্য তাঁকে মোহতে নিজের সরকারি বাসভবনে গৃহবন্দী থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁকে কোনও সেনা হাসপালালে ভর্তি করা হয়নি। তিনি নিজেই স্বেচ্ছায় নিজের চিকিৎসা করবেন বলে জানা গিয়েছে। চিনের পর ইরানেও করোনাভাইরাস ছড়িয়েছে। সেখানেও আক্রান্তের সংখ্যা বাড়ছে।

ভারত সহ ৬৫টি দেশে করোনাভাইরাসের প্রকোপ

ভারত সহ ৬৫টি দেশে করোনাভাইরাসের প্রকোপ

ইতিমধ্যেই ভারতে এখনও পর্যন্ত মোট ছ'‌জনের শরীরে কোভিড-১৯ পাওয়া গিয়েছে। তারমধ্যে কেরলের তিনজন সুস্থ হয়ে উঠেছেন এবং হাসপাতাল থেকে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে। হু-এর পক্ষ থেকে আন্তর্জাতিক সচেতনতার জন্য নোভেল করোনাভাইরাসকে জনস্বাস্থ্যের জরুরি অবস্থার মহামারি হিসাবে ঘোষণা করা হয়েছে। ৬৫টি দেশে এই করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে, ৮৮,৯৪৮ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে তিন হাজারের বেশি জনের।

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮! পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ পদক্ষেপ কেন্দ্রের

English summary
Maharashtra state Public Health Department said that till Tuesday 65,621 travellers from 551 flights have been screened at the Mumbai Airport, one of the busiest in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X