• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিনেমা হল খোলা নিয়ে কি বলছে দেশের মানুষ

  • |

ইতিমধ্যেই গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭০ লক্ষ ছাড়িয়ে গেছে। পাশাপাশি মারা গেছেন ৬ লক্ষ ৬৪ হাজার ৬০২ জন। একইসাথে ভারতের অবস্থাও বেশ সঙ্কটজন। এই মুহূর্তে গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে পনেরো লক্ষ পার করেছে। এদিকে এই কঠিন পরিস্থিতিতেও অগাস্ট মাসে সিনেমা হল খোলার বিষয়ে সায় দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

সিনেমা হল খোলা নিয়ে কি বলছে দেশের মানুষ

সূত্রের খবর, তথ্য ও সম্প্রচার মন্ত্রকের প্রস্তাবটি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে গৃহীত হলে অগাস্টেই খুলে যাবে সব সিনেমা হল। CII মিডিয়া কমিটির সঙ্গে একটি রূদ্ধদ্বার বৈঠকে শুক্রবার এমনই ইঙ্গিত দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খারে। কিন্তু এই বিষয়ে একটি সমীক্ষার রিপোর্ট জনমানসে এই সিদ্ধান্তের বিরুদ্ধে সম্পূর্ণ ভিন্ন চিত্র তুলে ধরছে বলে খবর। যেখানে দেখা যাচ্ছে দেশের সিংহভাগ মানুষ এই সিদ্ধান্তের বিরুদ্ধে মত দিয়েছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া-ভিত্তিক প্ল্যাটফর্ম লোকালক্রাইক্লস দ্বারা একটি সমীক্ষা করা হয়। সেখানে দেখা যাচ্ছে এই মহূর্তে সারাদেশে ৭২ শতাংশ মানুষ মাল্টিপ্লেক্স এবং জিমে যাওয়ার পক্ষপাতী নন। পাশাপাশি দেশের ৬৩ শতাংশ মানুষ লোকাল ট্রেন পরিষেবা পুনরায় চালু করার ক্ষেত্রে বিরুদ্ধ মত প্রকাশ করেছেন।

সমীক্ষায় আরও দেখা গোটা দেশের ২৫৫ টি জেলা জুড়ে ৩৪ হাজার মানুষের মধ্যে ৭২ শতাংশ মানুষই আগামী দু-মাসে মাল্টিপ্লেক্সে না যাওয়ার পক্ষে মত প্রকাশ করেছেন। অন্যদিকে মাত্র ৬ শতাংশ মানুষ মনে করছেন এখনই দেশে সিনেমা হল খোলার মত অনুকূল পরিবেশ তৈরি হয়ে গেছে। এদিকে দেশ জুড়ে মেট্রো চলাচল শুরু বিপক্ষে রায় দিয়েছেন একটা বড় অংশের মানুষ।

লোকালক্রাইক্লসের সমীক্ষা বলছে ১লা অগাস্ট থেকে মেট্রো চলাচলের ক্ষেত্রে ৬৩ শতাংশ মানুষ বিরুদ্ধ মত পোষণ করেছেন। যদিও ২৯ শতাংশ মনে করছেন আগামী মাস থেকেই ফের স্বাভাবিক ছন্দে ফেরা উচিত মেট্রো পরিষেবার। অন্যদিকে আন্তর্জাতিক বিমান পরিষেবা পুনরায় চালুর বিপক্ষে রয়েছেন বড় অংশের মানুষ। সূত্রের খবর, এই মুহূর্তে দেশের ৬২ শতাংশ মানুষ চাইছেন না আগামী মাস থেকে দেশে ফের আন্তর্জাতিক উড়ান পরিষেবা শুরু হোক। পাশাপাশি ৩১ শতাংশ মানুষ এর পক্ষে মত দিয়েছেন।

English summary
Most people in the country are against the opening of cinema halls and the introduction of international flights in the next two months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X