• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন উঠলে বিমান পরিষেবা কীভাবে শুরু হতে পারে! প্রস্তুতি ঘিরে কিছু তথ্য

  • |

গোটা দেশ অপেক্ষায় রয়েছে ৩ মের পর কী ঘটতে পারে, তা নিয়ে। উল্লেখ্য, ২৪ মার্চ থেকে দেশে প্রথম দফার লকডাউন শুরু হয়েছে। এরপর ১৪ এপ্রিল ঘোষিত হয় যে আরও ১৯ দিনের লকডাউন দেশে লাগু হবে। করোনা দমনে সোশ্যাল ডিসটেন্সিং ঘিরেই এমন পদক্ষেপ। এরপর থেকেই ট্রেন ও বিমান চলাচল ৩ মে পর্যন্ত বন্ধ রয়েছে। এবার শোনা যাচ্ছে, লকডাউন উঠলে দেশের ধুঁকে পড়া বিমান পরিষেবা কীভাবে চালু হবে, তার রূপরেখা সম্পর্কে কিছু তথ্য।

প্রস্তুতি শুরু বিমানবন্দরে

প্রস্তুতি শুরু বিমানবন্দরে

লকডাউন উঠলে বিমান পরিষেবা চালানো নিয়ে প্রস্তুতি শুরু হয়েছে দেশের বিমান বন্দরগুলিতে। এর আগে জানা গিয়েছিল , ১৫ মে পর্যন্ত দেশে বিমান ও ট্রেন চলাচল নাও হতে পারে। কারণ তেমনই আলোচনা হয়েছিল কেন্দ্রের মন্ত্রিগোষ্ঠির বৈঠকে।

লকডাউন উঠলে কীভাবে চলতে পারে বিমান?

লকডাউন উঠলে কীভাবে চলতে পারে বিমান?

সূত্রের দাবি, লকডাউন উঠে গেলে বিমানবন্দরগুলি ৩০ শতাংশ অপরেশন চালু রাখবে। আর ধাপে ধাপে সেই কর্মকাণ্ড এগিয়ে নিয়ে গিয়ে পরিস্থিতি ধীর গতিতে স্বাভাবিক করবে এই পরিষেবায়। আপাতত ৩০ শতাংশ পরিষেবার কাজ বিমানবন্দরগুলিতে চালু হতে পারে বলে খবর। ফলে, প্রথম ধাপে ৩০ শতাংশ বিমান চলাচল হতে পারে দেশে, বলে মনে করা হচ্ছে।

 বিমান চলাচল নির্ধারিত হতে পারে কীভাবে?

বিমান চলাচল নির্ধারিত হতে পারে কীভাবে?

মনে করা হচ্ছে, টিকিটের দাম , ও যাত্রীদের চাহিদার ওপর নির্ভর করবে বিমান চলাচলের পরিস্থিতি। সেক্ষেত্রে 'গো এয়ার' ঠিক করেছে তাদের ৮ থেকে ১০ টি বিমান তারা চালাবে। এদিকে, বিমানে বা বিমানবন্দরে স্যানিটাইজেশনের ওপর প্রবল জোর দিচ্ছে প্রশাসন। একটি সিট ছেড়ে বসা যেমন বিমান বন্দরে বড় বিষয়। তেমনই চেক ইন ও কাউন্টারে লাইনের ক্ষেত্রেও বেশ কিছু বড় পদক্ষেপ নিতে পারে সরকার।

English summary
Coronavirus lockdown effect, Airports prepare to handle 30% flights
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X