• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসকে শক্তিহীন করতে পারে সূর্য গ্রহণ,চাঞ্চল্যকর তথ্য চেন্নাইয়ের বিজ্ঞানীর

করোনা ভাইরাস নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন চেন্নাইয়ের এক বিজ্ঞানী। তিনি দাবি করেছেন ২০১৯ সালের ২৬ ডিসেম্বরের সূর্য গ্রহণের সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের গভীর যোগ রয়েছে। তিনি দাবি করেছেন সূর্য গ্রহণের পর এম কিছু ধাতব পরিবর্তন হয়েছে পৃথিবীতে যার জেরে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

সূর্য গ্রহণ এবং করোনা ভাইরাস

সূর্য গ্রহণ এবং করোনা ভাইরাস

২০১৯ সালের ২৬ ডিসেম্বর সূর্য গ্রহনের সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের গভীর যোগ রয়েছে। এমনই দাবি করেছেন চেন্নাইয়ের বিজ্ঞানী ডঃ কে এল সুন্দর কৃষ্ণা। দীর্ঘদিন ধরেই িতনি এই নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে। ডঃ কৃষ্ণা দাবি করেছেন, ২৬ িডসেম্বর সূর্য গ্রহনের সঙ্গে নিউট্রনের সঙ্গে এমন কোনও ধাতব কণার মিশ্রন ঘটেছে যার জেরে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।

সূর্যের রশ্মীর সঙ্গে রাসায়নিক বিকিরণ

সূর্যের রশ্মীর সঙ্গে রাসায়নিক বিকিরণ

২৬ ডিসেম্বর সূর্য গ্রহন চলার সময় এমন কোনও রাসায়নিক বিকিরণ ঘটেছিল যার জেরে করোনা ভাইরাস পৃথিবীর বায়ুমন্ডলে সক্রিয় হয়ে ওঠে। এমনই দাবি করেছেন চেন্নাইয়ের বিজ্ঞানী। কোনও রকম নিউক্লিয়ার ফিউশনও ঘটতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। যার জেরে বায়ো নিউক্লিয়ার ফিউশন শুরু হয় বায়ু মণ্ডলে।

 চিনেই প্রথম রাসায়নিক বিক্রিয়া

চিনেই প্রথম রাসায়নিক বিক্রিয়া

সূর্যগ্রহণে রাসায়নিক বিক্রিয়ার প্রথম পরিবেশ তৈরি হয়েছিল চিনে। যার কারণে চিনেই প্রথম করোনা ভাইরােসর সংক্রমণ ছড়িয়ে পড়ে। তবে তার কোনও প্রমাণ যদিও তিনি দিতে পারেননি। যার কারণে সুনিশ্চিত করে তিনি কিছু বলতে পারছেন না।

 সামনের সূর্যগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ

সামনের সূর্যগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ

চেন্নাইয়ের বিজ্ঞানী মনে করছেন সামনের সূর্য গ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সূর্য গ্রহনের পর করোনা ভাইরাস নিষ্ক্রিয় হয়ে যেতে পাের। কারণ তখনও নতুন কোনও রাসায়নিক বিক্রিয়া ঘটবে বলে আশা প্রকাশ করেছেন তিনি

উত্তপ্ত ফুলবাগান মোড়, গ্রেফতার সৌমিত্র খাঁ, সায়ন্তন বসু

বিধানসভা নির্বাচনে তৃণমূলের ফল নিয়ে ভবিষ্যদ্বাণী অনুব্রতর! দলের নেতাদের দিলেন হুঁশিয়ারি

English summary
Coronavirus is related with solar eclips says Chennai scientists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X