• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯৫ লক্ষ ছুঁই ছুঁই দেশের করোনা সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৬,৬০৪

দেশে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা ৯৫ লক্ষ ছুঁই ছুঁই। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৬,৬০৯ জন। মোট আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে দেশে। শীত কালের কারণেই দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে বলে দাবি করেছেন গবেষকরা। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫০১ জন। যার জেরে দেশে করোনা ভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৩৮,১২২ জন।

২ রা ডিসেম্বর কোভিড ১৯ আপডেট : রাজ্যে নতুন করে সুস্থের সংখ্যা বাড়ল ৩৩৪০
৯৫ লক্ষ ছুঁই ছুঁই করোনা সংক্রমণ

৯৫ লক্ষ ছুঁই ছুঁই করোনা সংক্রমণ

দেশের করোনা ভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯৪,৯৯,৪১৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬,৬০৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৫০১ জন। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,৩৮,১২২ জন।

 শীতে বাড়বে করোনা

শীতে বাড়বে করোনা

আগেই গবেষকরা সতর্ক করেছেন শীতকালে ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়বে। রাজধানী দিল্লিতে বাড়তে শুরু করে দিয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। অন্যদিকে প্রমাদ গুণছে বাণিজ্যনগরী মুম্বইও। ইংরেজি নববর্ষের শুরুতেই মুম্বইয়ে করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ শুরু হবে বলে সতর্ক করেছে স্বাস্থ্যমন্ত্রক।

রাজ্যগুলির সঙ্গে বৈঠক মোদীর

রাজ্যগুলির সঙ্গে বৈঠক মোদীর

করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করায় ফের রাজ্যগুলির সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। করোনা মোকাবিলায় কোনরকম ঢিলেমি নয় জানিয়ে দিেয়ছেন তাঁরা। নতুন করে কন্টেইনমেন্ট জোনগুলিতে বাড়তি নজরদারি শুরু করার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

ভ্যাকসিন তৎপরতা

ভ্যাকসিন তৎপরতা

জানুয়ারি মাসেই ভারতের হাতে করোনা ভাইরাসের ভ্যাকসিন আসবে বলে দাবি করেছে সিরাম ইনস্টিটিউট। ইতিমধ্যেই রাজ্যগুলিকে ভ্যাকসিন মজুত রাখার ক্ষমতা সম্পর্কে তথ্য দিতে বলা হয়েছে। কোভ্যাকসিনের ট্রায়াল প্রায় শেষ পর্যায়ে। আর দু-তিন মাসের মধ্যেই কো-ভ্যাকসিন দেশবাসী পেয়ে যাবেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

English summary
Coronavirus infection in 24 hours cross 36,000
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X