• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমুসলিমদের শাস্তি দিচ্ছে করোনা, প্রচার করে সংগঠন শক্তিশালী করছে আলকায়েদা, আইএস

কারোর সর্বনাশ তো কারোর পৌষ মাস। করোনা ভাইরাসে যখন লাখো মানুষ আক্রান্তা। হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে। তখন এই মারণ ভাইরাসের সংক্রমণকে হাতিয়ার করেই সংগঠন শক্তিশালী করছে মধ্য প্রাচ্যে দাগী জঙ্গি সংগঠনগুলি। আল কায়েদা, আইএসআইএসের মত ভয়ঙ্কর জঙ্গি সংগঠন গুলি প্রচার শুরু করেছে অ-মুসলিমদের শাস্তি দিতেই করোনা ভাইরাসের আগমন। এই সুযোগে ছলে বলে কৌশলে মানুষের মন বিষিয়ে দেওয়ার কাজ করছে তারা।

সংগঠন শক্তিশালী করার হাতিয়ার করোনা

সংগঠন শক্তিশালী করার হাতিয়ার করোনা

গত কয়েক মাসে কোনও জঙ্গি কার্যকলাপ হয়নি গোটা বিশ্বে। ব্যাতিক্রমী শুধু কাবুলের গুরুদ্বারে বিস্ফোরণ। তারপর আর কোনও বড় জঙ্গি হামলা বা নাশকতার খবর গোটা বিশ্বের কোনও প্রান্তেই েতমন ঘটেনি। জঙ্গিদের এই নিস্তব্ধতার কারণ কি করোনা আতঙ্ক। তলিয়ে দেখতে গিয়ে আরও বড় ঘটনা প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে করোনা ভাইরাসের এই সংকটজনক পরিস্থিতিতে ব্যবহার করছে জঙ্গিরা।

অমুসলিমদের শাস্তি দিচ্ছে করোনা

অমুসলিমদের শাস্তি দিচ্ছে করোনা

আইএসআইএস, আল কায়দার মত মধ্য প্রাচ্যের তাবড় নিষিদ্ধ জঙ্গি সংগঠন এখন এক অভিনব পন্থা নিয়েছে। করোনা সংক্রমণের ঘটনাকে হাতিয়ার করে সংগঠন শক্তিশালী করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে তারা। এই সংগঠনের দুঁদে জঙ্গিরা প্রচার শুরু করেছে অমুসলিমদের শাস্তি দিচ্ছে করোনা ভাইরাস। সেই আতঙ্কে যাঁরা কোয়ারেন্টাইনে রয়েছেন তাঁরা ইসলামে মনোনিবেশ করেছেন। ইসলাম নিয়ে পড়াশোনা করছেন প্রতিনিয়ত। এই সব প্রচার চালিয়ে সংগঠন শক্তিশালী করে চলেছে তারা।

জঙ্গিদের সতর্ক থাকার বার্তা

জঙ্গিদের সতর্ক থাকার বার্তা

সংগঠনের প্রধানরা একদিকে যেমন করোনা ভাইরাস নিয়ে মগজ ধোলাই করে সংগঠন শক্তিশালী করার চেষ্টা চালাচ্ছে। অন্যদিকে জঙ্গিদের করোনা সংক্রমণ থেকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অমুসলিম চিহ্নিত হওয়ার ভয়ে জঙ্গিরা এখন নিজ নিজ ডেরাতে থাকাই শ্রেয় বলে মনে করছেন।

English summary
Coronavirus infection help ISIS and Al qaida to strenthen organization
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X