• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে বেড়েই চলেছে করোনা প্রকোপ! সংক্রমিত বেড়ে ২৩ হাজার, মৃত ৭১৮

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ছাড়িয়ে গিয়েছে, এদিন সকালেই তা জানানো হল কেন্দ্রীয় সরকারের তরফে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে এদিন যুগ্ম সচিব লব আগরওয়াল সাংবাদিকদের গত ২৪ ঘণ্টায় দেশের পরিস্থিতির বিষয়ে জানান। তাতে জানানো হয় যে গত ২৪ ঘণ্টায় ৩৭ জন মারা গিয়েছে দেশে।

নতুন করে ১৬৮৪ জন করোনায় আক্রান্ত

নতুন করে ১৬৮৪ জন করোনায় আক্রান্ত

সাংবাদিকদের এদিন লব আগারওয়াল জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৬৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর জেরে দেশে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৭৭। মোট মৃত ৭১৮ জন। এদিকে এখনও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭৪৮ জন।

সুস্থতার হার বেড়েছে দেশে

সুস্থতার হার বেড়েছে দেশে

নিয়মিত পরিস্থিতি সম্পর্কে জানানোর সময় সরকারের তরফে জানানো হয়, সুস্থতার হারও বেড়েছে ১৯.৮৯ শতাংশ। গত সপ্তাহেই এই হার ছিল ৯.৯৯ শতাংশ। এর মধ্যেই তা এতটা বেড়ে গিয়েছে। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজারের বেশি মানুষ।

দেশে সব থেকে খারাপ অবস্থা মহারাষ্ট্রের

দেশে সব থেকে খারাপ অবস্থা মহারাষ্ট্রের

ভারতে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে সবচেয়ে বেশি আক্রান্ত দিল্লি, মধ্যপ্রদেশ, রাজস্থান ও তামিলনাড়ুতে। এরসঙ্গে গুজরাতেও পরিস্থিতি খারাপের দিকে। দিল্লি ও মহারাষ্ট্রে যথাক্রমে ৫০০০ ও ২০০০ এর বেশি করোনা আক্রান্ত। দিল্লিতে ৮০টির বেশি এলাকাকে কনটেইমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে।

করোনা মুক্ত দেশের ৭৮টি জেলা

করোনা মুক্ত দেশের ৭৮টি জেলা

এদিকে কেন্দ্র জানাচ্ছে ২৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৭৮টি জেলায় গত ১৪ দিন কোনও সংক্রমণ ধরা পড়েনি। এর মধ্যে ১২টি জেলা এমনও রয়েছে যেখানে গত ২৮ দিন কোনও সংক্রমণের ঘটনা নজরে আসেনি।

English summary
coronavirus infected number crosses 23 thousand in india as casualty toll rises to 718
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X