• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০ এপ্রিলকেই লকডাউনের 'পাখির চোখ' কেন করলেন মোদী! উঠছে একাধিক তথ্য

  • |
Google Oneindia Bengali News

১৪ এপ্রিল সকালে করোনা ভাইরাসের লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে দেশের উদ্দেশে একাধিক বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। লকডাউন ২.০ এর সবচেয়ে বড় দিক হল ২০ এপ্রিল। এই ২০ এপ্রিলকে ঘিরে প্রধানমন্ত্রী হটস্পটগুলিকে নিয়ে বড়সড় বার্তা দিয়েছেন। কেন তিনি ২০ এপ্রিল সময়কালকে বেছে নিলেন দেখা যাক।

২০ এপ্রিল ও গ্রিন জোন

২০ এপ্রিল ও গ্রিন জোন

ভারতের যে সমস্ত জায়গায় কোভিড ১৯ এর প্রকোপ ভয়াবহ আকার নেয়নি সেগুলিকে গ্রিন জোনে ফেলা হয়েছে। আর প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সেখানে ২০ এু্রিল থেকে অর্থনৈতিক কাজ কর্ম শুরু হবে।

 কেন ২০ এপ্রিল?

কেন ২০ এপ্রিল?

এক উচ্চপদস্থ সরকারি আমলার মতে, ১৪ তারিখ মোদীর ঘোষণার পর গ্রিন জোন বা রেড জোন সম্পর্কে মানুষ যাতে বুঝে নিতে পারেন, তার জন্য দেশবাসীকে ৬ দিন সময় দেওয়া হয়েছে। সেই জন্যই ২০ এপ্রিলকে পাখির চোখ করে গোটা গেমপ্ল্যানে এগিয়েছেন মোদী।

২৪ এপ্রিল রাতারাতি লকডাউন ঘোষণার কারণ?

২৪ এপ্রিল রাতারাতি লকডাউন ঘোষণার কারণ?

২৪ এপ্রিল লকডাউন ঘোষণার রাত থেকেই গোটা দেশ করোনার জেরে স্তব্ধ করে দেওয়া হয়। কেন্দ্রের এক উচ্চপদস্থ আমলার মতে এর ফলে যাঁদের করোনার উপসর্গ রয়েছে তাঁদের যেন তা না ছড়ায় সেই জন্যই রাতারাতি দেশকে স্তব্ধ করার সিদ্ধান্ত নেন মোদী।

স্থানীয় প্রশাসনের দিকে নজর!

স্থানীয় প্রশাসনের দিকে নজর!

মোদী জানিয়েছেন ২০ এপ্রিল থেকে কোন এলাকায় কীভাবে লকডাউন পালিত হহচ্ছে তা নজরদারিতে রাখা হবে। ফলে , এবার লকডাউনের কঠোর গতিবিধির দিকে যেমন নজর দেওয়া হবে, তেমনই অত্যাবশ্যকীয় পণ্য যাতে মাঝ রাস্তায় আটকে না যায়, সেদিকেও নজর দেওয়ার ব্যবস্থা করা হবে।

হটস্পট সম্পর্কে তথ্য

হটস্পট সম্পর্কে তথ্য

কেন্দ্র জানিয়েছে, আপাতত করোনার হটস্পট হিসাবে চিহ্নিত রয়েছে যে সমস্ত রেড জোন , সেখানে ১৪ দিন দেখা হবে। যদি করোনার প্রভাব কমে তাহলে তা অরেঞ্জ জোন হবে। এরপরেও যদি প্রভাব কমে যায় , তাহলেই তা গ্রিন জোন হয়ে যাবে।

English summary
Coronavirus in India, Why PM Modi waited for April 20 to ease Covid-19 lockdown 2.0
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X