• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস থাকতে পারে মোবাইল অথবা টেবিলেও! কোভিড ১৯ সম্পর্কে অজানা তথ্য একনজরে

গোটা বিশ্বের এক লক্ষের বেশি মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৬৩৬ জন। এদিকে, করোনা ঘিরে কোভিড ১৯ নামের যে ভাইরাসের নমুনা পাওয়া গিয়েছে তাতে সার্স সিওভি১২ এর কোনও যোগ সূত্র রয়েছে কি না তা নিয়ে চড়ছে জল্পনার পারদ। একনজরে দেখে নেওয়া যাক, করোনা ভাইরাস সংক্রান্ত কয়েকটি অজানা দিক।

করোনা ছড়াতে পারে কোন সহজ উপায়ে?

করোনা ছড়াতে পারে কোন সহজ উপায়ে?

করোনা ভাইরাস ছড়াতে পারে ৭ টি সহজ উপায়েই। তবে আতঙ্কিত না হয়ে, কয়েকটি লক্ষণ দেখলেই চিকিৎসকের পরামর্শ নেওয়ার কথা বলছেন বিশেষজ্ঞরা। যে ৭ টি বিষয় করোনা থেকে প্রভাব বিস্তার করতে পারে, তাকে আলাদা আলাদা নামে বিশেষিত করেছেন বৈজ্ঞানিকরা। এতে বলা হচ্ছে, সাধারণ ঠান্ডা লাগা থেকে মার্স বা মিডল ইস্ট রেসপিরেটরি সিন্ড্রোমের মতো সমস্যা হতে পারে এর থেকে।

 কোন ৭ টি বিষয়ে সামনে অসছে?

কোন ৭ টি বিষয়ে সামনে অসছে?

যে ৭ টি কারণ করোনা ভাইরাসের মতো বিষয়কে প্রভাবিত করে , তা হল সেরওটাইপ ২২৯ ই, সেরোটাইপ ওসি৪৩, সেরোটাইপ এনএল৬৩,সেরোটাইপএইচইউকে১। এই সমস্ত বিষয়ের লক্ষ্ণ হল শরীরে সর্দি , কাশি দানা বাঁধা, জ্বর, নিউমোনিয়া।

সবচেয়ে ভয়াবহ সমস্যা কী হতে পারে ?

সবচেয়ে ভয়াবহ সমস্যা কী হতে পারে ?

সবচেয়ে ভয়াবহ সমস্যা হতে পারে সার্স সিওভি । যার থেকে সেভর অ্যাকিউট রেসপিরেটরি সিন্ড্রোম বা মার্স (মিডল ইস্ট রেসপিরেটরি সিন্ড্রোম), এবং সার্স সিওভি থেকে কোভিড ১৯ বা করোনার সাম্প্রতিক রূপ ছড়াতে পারে।

টেবিল আর ফোনে করোনার জীবাণু থাকতে পারে!

টেবিল আর ফোনে করোনার জীবাণু থাকতে পারে!

বিশেষজ্ঞরা বলছেন যেখানে তাপমাত্রা ২২ ডিগ্রি থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস, সেখানে দানা বাঁধতে পারে সার্স সিওভি। যা থেকেই করোনার যোগ মিলছে। কোনাও সমান্তরাল জায়গায় রাখা ফোনে অথবা টেবিলে এই ভাইরাস জমতে পারে। তবে এক্ষেত্রেও শর্ত রয়েছে , এমন স্থানে বাতাসের আর্দ্রতা থাকতে হবে ৪০ থেকে ৫০ শতাংশ । তবেই দানা বাঁধতে পারে ভাইরাস।

করোনা ভাইরাস সারিয়ে উঠছেন বহু মানুষ! জানুন রোগ প্রতিরোধের উপায়

English summary
Coronavirus in India, Unkonwn facts about Covid 19 .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X