• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের সঙ্গে 'তন্দুরির' যোগ কোথায়! সোশ্যাল মিডিয়া দিল নয়া 'ফান্ডা'

  • |

করোনা ভাইরাস রুখতে সবচেয়ে গুরুত্বপূর্ণ দাওয়াই হল 'সোশ্যাল ডিসটেন্সিং'। অন্তত এখনও পর্যন্ত বিশেষজ্ঞরা এমনই বার্তা দিচ্ছেন। তাই ভারত সহ একাধিক দেশে লকডাউনের ঘোষণা উঠে এসেছে। যাতে ভাইরাস ছড়িয়ে না পড়ে। এই সোশ্যাল ডিসটেন্সিং নিয়ে প্রধানমন্ত্রী থেকে বাংলার মুখ্যমন্ত্রী সকলেই নিজের মতো করে বার্তা দিয়েছেন। এবার এই প্রসঙ্গে , সোশ্যাল মিডিয়া নিয়ে এলো নয়া এক তত্ত্ব। সেখানে 'সোশ্যাল ডিসটেন্সিং' শব্দের হিন্দি প্রতিশব্দ আবিষ্কার হয়েছে। আর তাতেই উঠে এসেছে তন্দুরির তত্ত্ব।

করোনা ভাইরাসের সঙ্গে তন্দুরির যোগ কোথায়! সোশ্যাল মিডিয়া দিল নয়া ফান্ডা

অভিনেতা পরেশ রাওয়াল হিন্দির এই নতুন শব্দকে নিয়ে টুইট করেছে। আর টুইটারে এই 'সেশ্যাল ডিয়টেন্সিং' নিয়ে ট্রেন্ডে তিনি নেতৃত্বা দিতেই একের পর এক নেটিজেন বক্তব্য রাখেন। সাংবাদিক রাজদীপ সারদেশাইও এমন শব্দ আবিষ্কারের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। উল্লেখ্য, 'তন' শব্দের অর্থ হিন্দিতে শরীর, আর 'দুরি' শব্দের অর্থ দূরে থাকা। আর সেই থেকেই 'সোশ্যাল ডিসটেন্সিং'কে হিন্দিতে 'তন-দুরি' বলে বার্তা দিচ্ছেন নেট পাড়ার বাসিন্দারা। আর তা মজার ছলে হয়ে গিয়েছে 'তন্দুরি'!

উল্লেখ্য, গোটা দেশ যখন ২১ দিনের জন্য বাড়ি বন্দি তখন করোনা গ্রাস নিয়ে সকলেই আতঙ্কে। দেশে বেড়ে চলা আক্রান্তের সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে অনেকের। আর তা থেকে মনকে একটু সরিয়ে নিতে সোশ্যাল মিডিয়ায় চলছে এমন আলোচনা। যাতে করোনা আতঙ্কের গুরুগম্ভী ভাব নিয়ে মানুষের মনকে হালকা করা যায়।

English summary
Coronavirus in India, twitteretti finds hindi term of Social Distancing as Tan Doori
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X