• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধর্মগুরুর থেকে করোনা ছড়ানোর আশঙ্কা! ১৫ টি গ্রামে আতঙ্কের রেশ

  • |

ইতালি থেকে কয়েকদিন আগেই ফিরেছেন বাবা বলদেব সিং। আর এই ৭০ বছরের ধর্মগুরুকে নিয়ে আতঙ্ক আশঙ্কায় ভুগছে গোটা পাঞ্জাব। পাঞ্জাবে কয়েকদিন আগেই এই শিখ ধর্মগুরুর দেহে কোভিড ১৯ এর সংক্রমণের খবর মেলে । যার জেরেই বাবা বলদেব সিংকে নিয়ে আশঙ্কা।

১৫ টি গ্রামে আশঙ্কা

১৫ টি গ্রামে আশঙ্কা

বাবা বলদেব সিংয়ের সংসর্গে এযাবৎকালে বহু ভক্ত এসেছেন। আর ইওরোপে করোনার আঁতুরঘর ইতালি থেকে বলদেব সিংয়ের ফেরার পর যাঁদের সঙ্গে তাঁর দেখা সাক্ষাৎ হয়েছে তাঁদের নিয়ে আশঙ্কায় পাঞ্জাব প্রশাসন। ফলে আপাতত সেরাজ্যের ১৫ টি গ্রাম আতঙ্কে ভুগছে।

ধর্মগুরুর মৃত্যু ও আশঙ্কা ?

ধর্মগুরুর মৃত্যু ও আশঙ্কা ?

ইতালি ও জার্মানি ঘুরে আসা এই ধর্মগুরু বেশ কয়েকদিন কোয়ারেন্টাইনে রয়েছেন। কারণ তিনিও কোভিড ১৯ আক্রান্ত ছিলেন। আর তার জেরেই ধর্মগুরু বলদেব সিয়ের মৃত্যু হয়। তাঁর কোয়ারেন্টাইন নিয়ে রীতিমতো কড়া মনোভাবও দেখায় পাঞ্জাব প্রশাসন।

১৫ টি গ্রাম 'সিল'

১৫ টি গ্রাম 'সিল'

লকডাউনের আগে থেকেই পাঞ্জাব প্রশাসন সেরাজ্যের এই ১৫ টি গ্রামকে চিহ্নিত করে সিল করে রেখেছে তাকে। কারণ এই ১৫ টি গ্রামের মানুষই ওই ধর্মগুরুর ভক্ত। গত ১৮ মার্চ থেকে এই গ্রামগুলি সিল করা রয়েছে। এর জেরে ১৫০০০ থেকে ২০, ০০০ মানুষ সেখানে ঘরবন্দি।

আশঙ্কার মেঘ কেন ঘনীভূত ?

আশঙ্কার মেঘ কেন ঘনীভূত ?

জানা গিয়েছে ওই ধর্মগুরুর ভক্ত ১৯ জনই করোনায় আক্রান্ত। আপাতত গ্রামের ২০০ জনের করোনা টেস্ট বাকি রয়েছে।বাকিদের পাঞ্জাব প্রশাসন নজরদারিতে রেখেছে। এর আগে , ওই ধর্মগুরু ও তাঁর দুই সঙ্গীর দেহে এই মারণ রোগের চিহ্ন পেতেই তাঁরা কোয়ারেন্টাইনে থাকতে অস্বীকার করেন। যদিও পরে তাঁদের কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করে প্রশাসন। এরপরই ওই ধর্মগুরুর মৃত্যু হয় কোভিড ১৯ আক্রান্ত হয়ে।

English summary
Coronavirus in India, Preacher Puts 15 Punjab Villages on High Alert, Over 15,000 at Risk
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X