• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ধাক্কায় মুরগী দামী, পাঁঠা সস্তার দিকে! চাহিদার জেরে কীসের দাম কোথায় গিয়ে দাঁড়াচ্ছে দেখুন

বিশ্ব এই মুহূর্তে দুটি ভাগে বিভক্ত। একটি করোনা পূর্ববর্তী যুগ আর আরেকটি করোনা পরবর্তী যুগ। করোনা পরবর্তী যুগ এমনই যেখানে, খালি স্টেডিয়ামে খেলা আয়োজনের ভাবনা হচ্ছে। যেখানে মুখে মাস্ক পরে বিবাহ বাসর আয়োজিত হচ্ছে। যেখানে রাজনৈতিক সভা সমিতি মানেই ভার্চুয়াল ভাষণ। যা আগে কখনওই দেখেনি বিশ্ব। করোনা পরবর্তী যুগে বহু কিছুই পাল্টাচ্ছে, আরও সম্ভবত পাল্টাবে। আর সেই পাল্টে যাওয়ার ট্রেন্ড খাওয়ার অভ্যাসেও গিয়ে পড়ছে।

 পাঁঠা সস্তা মুরগী দামী

পাঁঠা সস্তা মুরগী দামী

করোনা ভাইরাসের প্রভাব যখন প্রথমের দিকে দেখা যায়, তখন পাঁঠার বাজার ছিল তুঙ্গে। এপ্রিল মাসের শুরু থেকে দেখা যায় বার্ড ফ্লুয়ের প্রাদুর্ভাব। আর তার জন্যই সেই সময় মু রগীর দাম কম ছিল। তবে এপ্রিল মাস কাটতেই পরিস্থিতি উল্টো হতে থাকে।

 এপ্রিল মাসের পর কী দেখা যাচ্ছে?

এপ্রিল মাসের পর কী দেখা যাচ্ছে?

এপ্রিল মাসের পর দেখা যাচ্ছে, মুরগীর চাহিদা বাড়তে শুরু করে দিয়েছে। তার সঙ্গে তাল মিলিয়ে মুলরগীর দাম বাড়ছে। উত্তর প্রদেশ ও পশ্চিমবঙ্গে এই চাহিদা বাড়তে দেখা যাচ্ছে।

 বাড়ছে আলুর দাম

বাড়ছে আলুর দাম

একমাত্র উত্তর প্রদেশ ও পশ্চিমবঙ্গে আলুর দাম প্রবল হারে বাড়ছে। পরিযায়ীদের বাড়ি ফেরার সঙ্গে সঙ্গেই এই রাজ্যগুলিতে বাড়ছে আলুর চাহিদা।

 মুরগীর দাম বাংলায় বাড়ছে ৭৫ শতাংশ

মুরগীর দাম বাংলায় বাড়ছে ৭৫ শতাংশ

বাংলার বাজারে মুরগীর দাম ৭৫ শতাংশ বাড়ছে। ফলে ২১০ থেকে ৩০০ টাকা পর্যন্ত মুরগীর দাম বেড়েছে । অন্যদিকে, পাঁঠার দাম ২৮ শতাংশ কমতে শুরু করেছে বাংলায়। মনে করা হচ্ছে, করোনার জেরে মানুষের খাদ্যাভাস অনেকটাই পাল্টে যাচ্ছে। আর তার প্রভাব বারবার পড়ছে খাবারের অভ্যাসে।

 পাঞ্জাব তেলাঙ্গানার পরিস্থিতি

পাঞ্জাব তেলাঙ্গানার পরিস্থিতি

যে ট্রেন্ড পশ্চিমবঙ্গে দেখা যাচ্ছে সেই একই ট্রেন্ড পাঞ্জাব ও তেলাঙ্গানায় দেখা যাচ্ছে। সেখানেও লকডাউনের সঙ্গে সঙ্গে বেড়েছে মুরগীর মাংসের চাহিদা। আর তার জেরে বাজারে প্রবল হারে দাম বাড়ছে মুরগীর। তেলাঙ্গানায় মুরগীর দাম বেড়েছে ৩০ থেকে ৫০ টাকা করে প্রতি কেজিতে।

লকডাউনে বেতন না দেওয়া বেসরকারি সংস্থাগুলির ভবিষ্যৎ কী? নির্দেশিকায় যা জানাল সুপ্রিমকোর্ট

English summary
Coronavirus impact on Economy, Mutton prices softer, while chicken and potatoes become costlier
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X