• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস:নিজামউদ্দিনের তাবলিঘি জামাতের আয়োজক মৌলবির বিরুদ্ধে FIR

সরকারের নির্দেশ অমান্য করে বহু লোক সমাগমের আয়োজনের অভিযোগে এফআইআর দায়ের করা হল নিজামউদ্দিনের তাবলিঘি জামাত ধর্মসভার মৌলবির বিরুদ্ধে। মহামারী আইনের আওতায় মৌলবি ও ধর্মসভায় উদ্যোক্তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। এই ধর্মসভায় অংশ নেওয়ার পরেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১০ জন।

ধর্মসভা থেকে করোনা সংক্রমণ

ধর্মসভা থেকে করোনা সংক্রমণ

করোনা ভাইরাসের সংক্রমণের সঙ্গে সঙ্গে দেশবাসীকে সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানিয়েছিল সরকার। সেসব নীর্দেশিকা উপেক্ষা করেই এক প্রকার নিজামউদ্দিনে তাবলিঘি জামাত ধর্মসভার আয়োজন করা হয়েছিল। সেখানে গাদাগাদি করে একসঙ্গে ছিলেন ভারতের বিভিন্ন প্রান্ত থেকে আসা মুসলিম সম্প্রদায়ের মানুষ। এমনকী তাতে অংশ নিয়েছিলেন মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, নেপাল, মায়ানমার থেকে এসেছিলেন অনেকে। তাতেই ছড়িয়েছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই ১০ জন এখানে অংশ নেওয়ায় করোনা সংক্রমণে মারা গিয়েছেন। আক্রান্তের সংখ্যা আরও বাড়ছে।

মৌলবির বিরুদ্ধে এফআইআর

মৌলবির বিরুদ্ধে এফআইআর

এই ঘটনা প্রকাশ্যে আসার পরই উদ্যোক্তাদের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ েকজরিওয়াল। তারপরেই দিল্লি ক্রাইম ব্রাঞ্চের পক্ষ থেকে তাবলিঘি জামাত ধর্মসভার মৌলবির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। মহামারী আইনের আওতায় উদ্যোক্তা ও মৌলবির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। দিল্লির ভারতীয় দণ্ডবিধির ৩( অপরাধের ক্ষতিপূরণ), ২৬৯ ( সংক্রামক ব্যাধি নিয়ে অবহেলা), ২৭০ ( সংক্রামক ব্যাধি ছড়ানো), ২৭১( কোয়ারেন্টাইন নিয়ম অমান্য), ১২০বি( অপরাধের ষড়যন্ত্র) ধারায় মামলা দায়ের করা হয়েছে। উদ্যোক্তাদের বিরুদ্ধে এফআইআর করার অনুমতি দিয়েছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর।

সংক্রমণ ছড়িয়েছে বিভিন্ন রাজ্যে

সংক্রমণ ছড়িয়েছে বিভিন্ন রাজ্যে

এই ধর্মসভায় অংশ নেওয়ার পরেই দেশের একাধিক রাজ্যে সংক্রামিতের সংখ্যা বাড়তে শুরু করেছে। তামিলনাড়ুতে করোনা সংক্রামিত হয়েছেন ৫৭ জন। অন্যদিকে পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণের আশঙ্কা বাড়ছে। এই ধর্মসভায় যোগ দেওয়া রাজ্যের বাসিন্দাদের সকলের করোনা ভাইরাস পরীক্ষা করানোর নির্দেশিকা জারি করা হয়েছে।

English summary
Coronavirus: FIR against Nizamuddin's Tablighi Jamaat congregation preast
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X