• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় কোন ব্লাড গ্রুপে ঝুঁকি বেশি জেনে নিন, নতুন গবেষণায় চাঞ্চল্যকর তথ্য

করোনা ভাইরাসের সংক্রমণ মানুষ ভেদে একেক রকম হচ্ছে। তার অন্যতম কারণ ব্লাড গ্রুপ। হিউম্যান জেনেটিকসের গবেষকরা গবেষণা করে বের করেছেন একেক রকম ব্লাগ গ্রুপে করোনা ভাইরাস একেক রকম প্রভাব বিস্তার করে। যার কারণেই কেউ সুস্থ হয়ে ওঠেন, কেউ মারা যান। আবার কাউকে কাবু করতে পারে না করোনা ভাইরাস।

কোন ব্লাডগ্রুপে ঝুঁকি বেশি

কোন ব্লাডগ্রুপে ঝুঁকি বেশি

হিউম্যান জেনেটিকসের গবেষকরা পরীক্ষা করে দেখেন ও ব্লাড গ্রুপের অধিকারীদের সহজে কাবু করতে পারছে না করোনা ভাইরাস। অপেক্ষাকৃত অন্য ব্লাড গ্রুপের লোকের শরীরে করোনা ভাইরাস বেশি সংক্রমণ ছড়াচ্ছে। কোভিড-১৯ আক্রান্ত ১০,০০০ রোগীর উপর সমীক্ষা চালিয়ে তারা দেখেন মাত্র ৯ শতাংশ ও ব্লাডগ্রুপের রোগী আক্রান্ত হয়েছেন। সেতুলনায় অন্য ব্লাড গ্রুপের রোগীদের আক্রান্ত হওয়ার সংখ্যা বেশি।

সবচেয়ে নিরাপদ ও ব্লাড গ্রুপ

সবচেয়ে নিরাপদ ও ব্লাড গ্রুপ

গবেষকরা জানিয়েছেন ও ব্লাড গ্রুপের রোগীদের কিছুতেই কাবু করতে পারছে না করোনা ভাইরাস। সেকারণে এই ব্লাড গ্রুপের রোগীরা কম সংক্রামিত হবেন। গোটা বিশ্বেই তাই ও ব্লাডগ্রুপের মানুষ কম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। অথচ এই ব্লাডগ্রুপ রয়েছে এমন ব্যক্তির সংখ্যা কম।

বিপদ কোন ব্লাড গ্রুপে বেশি

বিপদ কোন ব্লাড গ্রুপে বেশি

জার্মানির কেইলি বিশ্ববিদ্যালয়েরর গবেষকরা দেখেছেন করোনা ভাইরাস সবচেয়ে বেশি থাবা বসিয়েছে এ পজিটিভ ব্লাডগ্রুপের মানুষের উপর। এঁরা সহজেই সংক্রামিত হয়েছেন এবং তাঁদের অবস্থারও অবনতি হয়েছে। অক্সিজেনের প্রয়োজন হয়েছে। মৃতদের মধ্যে এ পজিটিভিভ করোনা আক্রান্তের সংখ্যাই বেিশ।

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

এদিকে প্রতিদিনই করোনা সংক্রমণ দেশে নতুন নতুন রেকর্ড তৈরি করছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার মানুষ। পশ্চিমবঙ্গের অবস্থাও অত্যন্ত সংকটজনক। তবে আশার কথা দেেশ সুস্থ হয়ে ওঠার হার বাড়ছে।

ঘুপঘাপ বডি নিয়ে এসে পুড়িয়ে দেওয়া হচ্ছে কেন ? সুজন চক্রবর্তী

কলকাতায় আরও বাড়ল কন্টেনমেন্ট জোনের সংখ্যা, সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে উদ্বেগ গোটা রাজ্যেই

English summary
Coronavirus effect more severely in which blood group says new research
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X