• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিন অভিযান শুরুর আগেই দৈনিক সংক্রমণে পতন, কমল মৃত্যুও

করোনা ভাইরাসের টিকাকরণ শুরুর আগেই কমতে শুরু করেছে দেশের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে দেশে আক্রান্ত হয়েছেন ১২,৫৮৪ জন। মারা গিয়েছেন ১৬৭ জন। দৈনিক মৃত্যুর সংখ্যা ২০০ নীচে নেমে গিয়েছে। বেড়েছে সুস্থতার সংখ্যাও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১৮,৩৮৫ জন। এদিকে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ আজই পৌঁছে যাচ্ছে দেশের বিভিন্ন রাজ্যে।

Positive Story : আক্রান্তের তুলনায় ৬ হাজারের বেশি হল দৈনিক সুস্থতার সংখ্যা
কমছে সংক্রমণ

কমছে সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় দেশে কমল করোনা সংক্রমণ। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২,৫৮৪ জন। অনেকটাই কমেছে করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ। অন্যদিকে কমেছে দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে দেশে মারা গিয়েছেন ১৬৭ জন। ২০০ নীেচ নেমেছে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা। বেড়েছে দৈনিক সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের সংক্রমণকে হারিেয় সুস্থ হয়ে উঠেছেন ১৮,৩৮৫ জন।

আজই রাজ্যে রাজ্যে ভ্যাকসিন

আজই রাজ্যে রাজ্যে ভ্যাকসিন

এদিকে আজই রাজ্যে রাজ্যে পৌঁছে যাবে করোনা ভ্যাকসিন। পুণের সিরাম ইনমস্টিটিউট থেকে একের পর এক গন্তব্যের উদ্দেশ্য রওনা হয়ে গিয়েছে করোনা ভ্যাকসিন। কোভিড শিল্ড আর ১৩ শহরে পৌঁছবে। প্রথম ডোজ দেওয়া হবে ৩ কোটি স্বাস্থ্যকর্মীকে। বিনামূল্যে এই ৩ কোটি স্বাস্থ্যকর্মীকে টিকা দেবে কেন্দ্র। খরচ দেওয়া হবে পিএম কেয়ার্স ফান্ড থেকে।

রাজ্যে আসছে করোনা ভ্যাকসিন

রাজ্যে আসছে করোনা ভ্যাকসিন

গোটা দেশের সঙ্গে রাজ্যেও আসছে করোনা ভ্যাকসিন। দুপুরেই রাজ্যে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ পৌঁছবে। কোভিশিল্ডের প্রথম জোজ পৌঁছনোর আদে তৎপরতা শুরু হয়ে গিয়েছে। বিমানবন্দরে রয়েছেন স্বাস্থ্যদফতরের আধিকারীকরা। কড়া নিরাপত্তা জারি করা হয়েছে গোটা এলাকায়। রাজ্যের স্বাস্থ্যকর্মীদের দেওয়া হবে করোনা ভ্যাকসিন। দেওয়া হবে চিকিৎসকদেরও।

১০টি ডোজ কোভিশিল্ডের

১০টি ডোজ কোভিশিল্ডের

করোনা ভ্যাকসিন কোভিশিল্ডের জন্য ১০টি ডোজ বরাদ্দ হয়েছে। প্রতি ডোজের খরচ ২০০ টাকা। ২৮ দিন অন্তর নিতে হবে কোভিশিল্ড। প্রথম ডোজ নেওয়ার সঙ্গে সঙ্গে তৈরি হবে না অ্যান্টিবডি। ধাপে ধাপে এগোবে এন্টিবডি তৈরির কাজ। প্রত্যেকটি ডোজের সঙ্গে রয়েছে অ্যান্টিবডি তৈরির প্রক্রিয়া।

English summary
Coronavirus daily infection in India decreased
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X