• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে করোনা ভাইরাসে আক্রান্ত তিন, দেশে কোভিড–১৯–এর সংখ্যা ৭৪ জন

করোনা ভাইরাস বা কোভিড–১৯–এর পজিটিভ উপসর্গ দেখা গেল লে–তে। এই নিয়ে ভারতে মোট ৭৪ জনের শরীরে এই রোগের দেখা মিলল।

লাদাখে মোট তিনজনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ

লাদাখে মোট তিনজনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ

এই প্রদেশে ইতিমধ্যেই দু'‌জনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গের দেখা মিলেছে। গত শুক্রবারই জাকির হুসেন নামে একজনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা গিয়েছে। লে-এর এক গ্রামে থাকেন জাকির হুসেন, তিনি মহম্মদ হাদির পুত্র, যিনি ইতিমধ্যেই এসএনএম হাসপাতালে ভর্তি। সম্প্রতি আরও একজনের শরীরে কোভিড-১৯-এর দেখা পাওয়া গিয়েছে, এই নিয়ে লাদাখে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিন।

করোনা ভাইরাসের প্রতিষেধক দেশে তৈরি হবে

করোনা ভাইরাসের প্রতিষেধক দেশে তৈরি হবে

স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে সম্ফেল রিগজিন বলেন, ‘‌জাকির হুসেন, মহম্মদ হাদির পুত্রের পরীক্ষা পজিটিভ এসেছে বুধবার। তাঁদের পরিবারের ছ'‌জনের নমুনা পরীক্ষার জন্য দিল্লিতে পাঠানো হয়েছে।'‌ স্বাস্থ্য মন্ত্রকের শীর্ষ আধাকারিক বৃহস্পতিবার জানিয়েছেন, ক্লিনিক্যাল পরীক্ষার পরও দেশে করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরি হতে এখনও দেড় থেকে দু'‌বছর সময় লাগবে। স্বাস্থ্য মন্ত্রকের আর এক আধিকারিক বলেন, ‘‌করোনা ভাইরাসকে একঘরে করে রাখা খুব কঠিন। কিন্তু পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভায়রোলজি (‌এনআইভি)‌ এ বিষয়ে সফল হয়েছে এবং ১১টি ভাইরাসকে করোনা ভাইরাস থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। তাই দেড় থেকে দু'‌বছরের মধ্যে এই ভাইরাসের প্রতিষেধক তৈরি হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।'‌

কোভিড–১৯ পরীক্ষার জন্য ৫২টি গবেষণাগার

কোভিড–১৯ পরীক্ষার জন্য ৫২টি গবেষণাগার

সরকারিভাবে জানা গিয়েছে, ভারত সরকার ৫২টি গবেষণাগার তৈরি করেছে নমুনা পরীক্ষার জন্য এবং ৫৭টি গবেষণাগার করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করতে সাহায্য করবে। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে যে এক লক্ষ টেস্টিং কিট রয়েছে এবং আরও এক লক্ষ কিটের বরাত দেওয়া হয়েছে।

English summary
Zakir Hussain was confirmed positive of coronavirus on Friday. Zakir Hussain hails from a village in Leh and is a son of Mohd Hadi, who already is admitted to SNM Hospital.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X