• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুগল সার্চেও করোনা উদ্বেগ, মহামারি সংক্রান্ত কোন কোন বিষয় সবথেকে বেশি খোঁজ করছে ভারত

  • |

দেশজুড়ে ক্রমেই বাড়ছে করোনা উদ্বেগ। এদিকে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৫ হাজারের বেশি মানুষ। যা ভারতে মহামারি শুরু পর থেকে এখনও পর্যন্ত সর্বকালীন রেকর্ড। এদিকে আম-আদমির করোনা উদ্বেগের ছবি ধরা পড়ছে গুগল সার্চেও। বর্তমানে ভারতে করোনা সংক্রান্ত সার্চ তালিকায় শীর্ষে রয়েছে অক্সিজেন সিলিন্ডার, রেমডিসিভির, আরটি-পিসিআর, হাসাপাতালে শয্যা।

গুগল সার্চেও করোনা উদ্বেগ, মহামারি সংক্রান্ত কোন কোন বিষয় সবথেকে বেশি খোঁজ করছে ভারত

এদিকে ওয়াকিবহাল মহলের ধারণা গোটা দেশে সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে মানুষের মনেও ফের জাঁকিয়ে বসেছে করোনা উদ্বেগ। তারই প্রতিচ্ছবি দেখা যাচ্ছে গুগল সার্চে। অন্যদিকে বাড়ির কাছাকাছি কোভিড হাসাপতালের খোঁজও করেছেন একটা বড় অংশের মানুষ। যদিও এপ্রিলের শুরুতে মানুষের করোনা সংক্রান্ত খোঁজ খানিক কম থাকলেও এপ্রিলের মাঝামাঝি সময় থেকে তাতে নতুন করে জোয়ার লাগে। সেই সঙ্গে বাড়ির কাছাকাছি করোনা পরীক্ষা কেন্দ্রের খোঁজও করেছেন একটা বড় অংশের মানুষ। খোঁজ চলেছে টিকাকরণ কেন্দ্রেরও।

বাঁধ ভাঙা করোনা সংক্রমণে বিপর্যস্ত ভারত, সর্বাধিক উদ্বেগ বাড়াচ্ছে ১৪৬ জেলা

অন্যদিকে কাছাকাছি ওষুধের দোকানে রেমডিসিভিরের খোঁজ করেছেন অনেকে। খোঁজ চলেছে অক্সিজেন সিলিন্ডারেরও। এদিকে গুগলের সার্চ তালিকার বিশ্লেষণ করে এই গোটা ফলাফলকেই বেশ কয়েকটি ভাগে ভাগ করা হয়েছে। যাতে ১০০ পয়েন্টের অর্থ যে বিষয়ে সার্চ করা হয়েছে যা জনপ্রিয়তার একদম শীর্ষে রয়েছে। যেখানে ৫০ পয়েন্টের অর্থ মাঝামাঝি জনপ্রিয়তা। এদিকে গত বছরের ২৬ এপ্রিল নাগাদ এই খোঁজ ছিল কার্যত শূন্যতে। তা একবছর পর আচমকাই বেড়ে ১০০ ছুঁয়েছে বলে দেখা যাচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, করোনা ঠেকাতে আগামী ১ মে থেকে গোটা দেশে ১৮ বছরের উপরে সকলকেই টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই কারণেই টিকা কেন্দ্রে খোঁজ বাড়ছে বলে মত ওয়াকিবহাল মহলের।

English summary
Google search also shows coronavirus concerns, what are most searched in India about epidemics
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X