• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অক্টোবরেও করোনা উদ্বেগ বাড়ছে গোটা দেশেই! এই চার শহরই হয়ে উঠেছে মারণ করোনার নয়া ভরকেন্দ্র

  • |

গোটা ভারত জুড়েই ক্রমেই বেড়ে চলেছে করোনার প্রকোপ। অগাস্টের থেক গত সেপ্টেম্বরে গোটা দেশেই বহুগুণ বেড়েছে সংক্রমণ। এদিকে করোনা দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের মুখেও একাধিক শহর। গত মাস থেকে সবথেকে বেশি উদ্বেগ বেড়েছে দিল্লি, মু্ম্বই ও চেন্নাইয়ের করোনা সংক্রমণ নিয়ে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন গোটা দেশেই করোনার নতুন ভর কেন্দ্র হয়ে উঠেছে এই তিন শহর।

দৈনিক মৃত্যুর নিরিখেও দেশের বাকী সমস্ত শহরকে পিছনে ফেলেছে ৪ শহর

দৈনিক মৃত্যুর নিরিখেও দেশের বাকী সমস্ত শহরকে পিছনে ফেলেছে ৪ শহর

তবে এই তিন শহরের পাশাপাশি দক্ষিণ ভারতের অন্যতম বড় শহর বেঙ্গালুরুতেও গত সেপ্টেম্বরে লাগামছাড়া করোনা সংক্রমণ দেখতে পাওয়া গেছে। সর্বশেষ পরিসংখ্যান বলছে বর্তমানে দেশের প্রতি সাত জন করোনা আক্রান্তের মধ্যে একজনের খোঁজ এই চার মেট্রো শহর থেকেই পাওয়া যেতে পারে। নতুন সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুর নিরিখেও দেশের বাকী সমস্ত শহরকে পিছনে ফেলেছে এই চার শহর।

গ্রামীণ এলাকার থেকে শহরাঞ্চলেই করোনার প্রকোপ বেশি

গ্রামীণ এলাকার থেকে শহরাঞ্চলেই করোনার প্রকোপ বেশি

এদিকে সদ্য প্রকাশিত আইসিএমআর-র দেশব্যাপী করোনার সেরোসার্ভের রিপোর্ট বলছে গ্রামীণ এলাকার তুলনায় শহরাঞ্চলেই সবথেকে বেশি জাঁকিয়ে বসেছে মারণ করোনা। এদিকে দিল্লির বিস্তৃর্ণ অংশে করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ শুরু হয়েছে বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৭৯ হাজার ৭১৫। জনের পর থেকে দিল্লির সংক্রমণে পারাপতন লক্ষ্য করা গেলেও ১৬ সেপ্টেম্বর দিল্লিতে প্রায় সাড়ে চার হাজারের কাছাকাছি করোনা আক্রান্তের খোঁজ মেলে। সাপ্তাহিক গড় বজায় রাখার পর যদিও ৩০ সেপ্টেম্বর তা কমে দাঁড়ায় ৩ হাজার ২৭৫।

উদ্বেগ বাড়াচ্ছে মুম্বই-বেঙ্গালুরু

উদ্বেগ বাড়াচ্ছে মুম্বই-বেঙ্গালুরু

অন্যদিকে গত মাসেই করোনার যথেষ্ট প্রকোপ বাড়ে বেঙ্গালুরুতে। যার ফলে অন্যান্য সমস্ত শহরকে পিছনে ফেলে করোনা আক্রান্তের নিরিথে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এসেছে এই শহর। ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত বেঙ্গালুরুতে ২ লক্ষ ৩০ হাজারের বেশি করোনা আক্রান্তের খোঁজ মেলে। সেখানেই ওই সময়ের মধ্যে মুম্বইয়ে ২ লক্ষ ৩০ হাজার করোনা আক্রান্তের খোঁজ মেলে। চেন্নাইয়ে ১ লক্ষ ৬৬ হাজারের কিছু বেশি।

বাড়তে থাকে আক্রান্তের সাপ্তাহিক গড়ও

বাড়তে থাকে আক্রান্তের সাপ্তাহিক গড়ও

এদিকে জুনের ২৭ তারিখ যখন বেঙ্গালুরুতে করোনার সংক্রমণের সাপ্তাহিক গড় ছিল যেখানে প্রায় ২০৮ জনের কাছাকাছি ২৮ সেপ্টেম্বর তা বেড়ে দাঁড়ায় ৩ হাজার ৭০৩। সেখানে ৭ জুলাই মু্ম্বই করোনা আক্রান্তের সাপ্তাহিক গড় যেখানে ছিল ১২৬৪ সেটাই ২৯ সেপ্টেম্বর বেড়ে হয় ২ হাজার ১০১।অন্যদিকে ১৯ জুলাই চেন্নাইয়ে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১২০০ ২৯ সেপ্টেম্বর তা বেড়ে হয় ২ হাজার ১০০-র বেশি। একইসঙ্গে চার সমস্ত শহরেই পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুহারও। এই তালিকাতেও শীর্ষে রয়েছে মুম্বই।

কঙ্গনা বনাম শিবসেনা সংঘাত ফের জোরদার! হাথরাস নিয়ে সঞ্জয় রাউতের তির অভিনেত্রীর দিকে

English summary
coronavirus concern is growing in the whole country in october these four cities have become the new epicenter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X