• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জানেন কি মোবাইল ফোনের স্ক্রিনে আর টাকায় ২৮ দিন পর্যন্ত সক্রিয় থাকতে পারে করোনা ভাইরাস

মোবাইল ফোনে কথা বলতে বলতে চলছেন রাস্তা দিয়ে। জিনিস কিনে টাকা স্যানিটাইজড না করেই পকেটে পুরছেন। তাঁরা জেনে রাখুন করোনা ভাইরাস কিন্তু মোবাইলের স্ক্রিনে এবং টাকার উপ ২৮ দিন পর্যন্ত কার্যকর থাকে পারে। এমনই উদ্বেেগর কথা শুনিয়েছেন গবেষকরা। অস্ট্রেলিয়ার ন্যাশনাল সায়েন্স এজেন্সির গবেষনায় উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য।

মোবাইল স্ত্রিনে করোনা

মোবাইল স্ত্রিনে করোনা

মোবাইল ফোনের স্ত্রিনেও করোনা ভাইরাস বহাল তবিয়তে থাকতে পারে ২৮ দিন পর্যন্ত। অস্ট্রেলিয়া ন্যাশনাল সায়েন্স এজেন্সির গবেষণায় এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। কাজেই যাঁরা বাইরে বেরোচ্ছেন মোবাইল নিয়ে অথচ বাড়িতে সেটি স্যানিটাইজ না করেই রেখে দিচ্ছে। তাঁদের কাছে এই খবর রীতিমত উদ্বেগজনক।

টাকাতেও করোনা

টাকাতেও করোনা

টাকা বা কাগুজে নোটে সবচেয়ে বেশি করোনা ছড়াতে পারে আশঙ্কার কথা শুনিয়েছেন বিজ্ঞানীরা। তাঁরা জানিয়েছেন একাধিক হাত ঘোরে টাকা। তার থেকেই করোনা ভাইরাস টাকায় সবচেয়ে তাড়াতাড়ি আসতে পারে। শুধু আসতেই পারেনা টাকার মধ্যে বা কাগুজে নোটে ২৮ দিন পর্যন্ত সক্রিয় থাকে করোনা ভাইরাস।

ঘরের সাধারণ তাপমাত্রা উপযোগী

ঘরের সাধারণ তাপমাত্রা উপযোগী

ঘরের সাধারণ তাপমাত্রাতেও করোনা ভাইরাস থাকতে পারে। দেখা গিয়েছে ২০ ডিগ্রি সেলসিয়াসে করোনা ভাইরাস দীর্ঘক্ষণ বেঁেচ থাকতে পারে। সংস্থার ডেপুটি ডিরেক্টর ডেবি এগলস জানিয়েছেন ঘরের মধ্যে এসি ছাড়া সাধারণ তাপমাত্রাতেও করোনা ভাইরাস যেকোনও কাচ, প্লাস্টিক অথবা কাগজের সামগ্রির উপর সক্রিয়ভাবে থাকতে পারে।

শীত বাড়বে করোনা সংক্রমণ

শীত বাড়বে করোনা সংক্রমণ

ভয়ঙ্কর পরিস্থিতি আসছে সামনে। উত্তর গোলার্ধে শীত নামতে শুরু করেছে। নতুন করে আরও বেশি সক্রিয় হয়ে উঠবে করোনা সংক্রমণ। কারণ শীতে দ্রুত ছড়ায় করোনা ভাইরাস। করোনা সংক্রমণ আরও বাড়বে বলে আশহ্কা প্রকাশ করেছেন গবেষকরা। ইতিমধ্যেই বিশ্বের একাধিক দেশে করোনা সংক্রমণ নতুন করে বাড়তে শুরু করেছে।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে এবার ভার্চুয়াল পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কোভিড আবহে পদক্ষেপ

সোনা , রুপোর দাম সোমবার কোথায় গিয়ে ঠেকল! ১২ অক্টোবর কলকাতায় সোনালী ধাতুর দর একনজরে

English summary
Coronavirus can live 28 days on Mobile phone surface and banknote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X