• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিল্যান্যাসের আগেই অযোধ্যায় করোনা ধাক্কা! রাম মন্দিরের ভূমিপুজোয় আমন্ত্রিতদের তালিকায় কাটছাঁট

  • |

৫ই অগাস্ট রামমন্দিরের ভূমিপূজোকে ঘিরে জোরদার তোড়জোড় শুরু হয়েছে যোগীরাজ্যে। এদিকে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বাড়ছে গোটা উত্তরপ্রদেশেই। এই মুহূর্তে গোটা রাজ্যে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছুঁইছুঁই। মৃত ১৬০০-র বেশি মানুষ। এদিকে করোনা সংক্রমণের জেরে রবিবার সকালে মৃত্যু হয় রাজ্যের কারিগরি শিক্ষামন্ত্রী কমলা রানি বরুণের। এমতাবস্থায় দাঁড়িয়ে রাম মন্দিরের ভূমিপুজো কাটছাঁট করার সিদ্ধান্ত নিল যোগী প্রশাসন।

করোনার থাবায় আমন্ত্রিতদের তালিকায় কাটছাঁট

করোনার থাবায় আমন্ত্রিতদের তালিকায় কাটছাঁট

সূত্রের খবর, এর আগে গোটা দেশ থেকে ২১০-২৫০ জন বিশেষ অতিথি ভূমিপূজোর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছিল। বর্তমানে এই সংখ্যা কমিয়ে ১৭০-১৮০-তে নিয়ে আসা হচ্ছে বলে খবর। পাশাপাশি ৫ই অগাস্টই রামমন্দিরের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে আমন্ত্রণ জানানো হয়েছে কল্যাণ সিং, উমা ভারতী- সহ মোট ৫০ জন ভিআইপিকেও।

ভিডিও কনফারেন্সিংয়ে অনুষ্ঠানে যোগ লালকৃষ্ণ আডবাণীর

ভিডিও কনফারেন্সিংয়ে অনুষ্ঠানে যোগ লালকৃষ্ণ আডবাণীর

এদিকে কয়েকদিন থেকেই দুই বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী ও মুরলী মনোহর যোশীর আমন্ত্রণ ঘিরে জোরদার জল্পনা শুরু হয়। পরবর্তীতে শনিবার রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট ফোন করে আমন্ত্রণ জানায় ন'য়ের দশকে রামমন্দির আন্দোলনের পুরোধা লালকৃষ্ণ আডবাণীকে। যোশীকেও ফোনেই আমন্ত্রণ জানান ট্রাস্টের পক্ষ জানান ভূমি পুজোর আমন্ত্রণের দায়িত্বে থাকা চম্পত রাই। সম্প্রতি জানা যাচ্ছে গোটা অনুষ্ঠানটিতেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণ করবেন তাঁরা।

 আমন্ত্রণ জানানো হয়েছে দেশের ৫০ বিশিষ্ট সাধুকে

আমন্ত্রণ জানানো হয়েছে দেশের ৫০ বিশিষ্ট সাধুকে

পাশাপাশি বর্তমানে নিমন্ত্রিতদের তালিকায় রয়েছে আরএসএসের প্রধান মোহন ভাগবত, রাম জন্মভূমির প্রধান মহন্ত নৃত্য্ গোপাল দাস, ভৌইয়াজী জোশী, দত্তাত্রেয় হোসাবালে এবং লখনউয়ের প্রচারক অনিল কুমার। পাশাপাশি ৫ই অগাস্টের অনুষ্ঠানে প্রায় ৫০ জন বিশিষ্ট সাধুকে যোগদান করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা যাচ্ছে। যার মধ্যে রয়েছেন মহন্ত কমল নয়ন দাস, রাম বিলাস বেদন্তী এবং রাজু দাস। চিত্রকূট থেকে মহারাজ বাল ভদ্রাচার্যকেও অনুষ্ঠানে জন্য আমন্ত্রণ জানানো হতে পারে বলে জানা যাচ্ছে।

 অযোধ্যার আঁচ আমেরিকাতেও

অযোধ্যার আঁচ আমেরিকাতেও

এদিকে করোনা প্রাদুর্ভাবের বাড়বাড়ন্তের মাঝেই রামমন্দিরের ভূমিপুজো নিয়ে সরব হতে দেখা যায় বিরোধীদের। যদিও সেসবের তোয়াক্ক না করেই চলে আয়োজন। সূত্রের খবর, গোটা অনুষ্ঠানটি দেশের কোনায় কোনায় পৌঁছে দিতে সাহায্য নেওয়া হচ্ছে অনলাইন স্ট্রিমিংয়েরও। পাশাপাশি ৫ই অগাস্টের এই অনুষ্ঠানের আঁচ পৌঁছেছে আমেরিকাতেও। ওইদিন টাইম স্কোয়ারে জায়ান্ট স্ক্রিনে দেখা যাবে ভূমি পূজোর অনুষ্ঠান।

রামমন্দিরের ভূমি পূজার দিন বড়সড় চমক নিয়ে অযোধ্যায় হাজির হবেন মোদী! কী ঘটতে চলেছে

করোনা সন্দেহে মৃত্যু হলে যাবতীয় দায়িত্বভার সংশ্লিষ্ট থানার

English summary
coronavirus attacks in ayodhya before the foundation stone the list of those invited to the bhumipujo of the ram temple has been cuts off
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X