• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে করোনা সংক্রমণ ২ লক্ষের আঁকড়া পেরিয়ে গেল! আনলক ওয়ানে আশঙ্কার কালো মেঘ

দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে হু হু করে। মঙ্গলবার এই সংখ্যা ছাড়িয়ে গেল দু-লক্ষ। দেশে আনলক প্রথম পর্ব শুরুর দ্বিতীয় দিনেই গোটা দেশে করোনা সংক্রমণ ২ লক্ষের আঁকড়া পেরিয়ে যাওয়ায় চিন্তার মেঘ বেড়েছে আরও। তবে একইসঙ্গে খুশির খবর সুস্থতার হার বাড়ছে দেশে।

করোনা সংক্রমণ ভারতে

করোনা সংক্রমণ ভারতে

আনলক ১-র প্রথম দিনের ভারতে করোনা সংক্রামিত হয়েছিল রেকর্ড সংখ্যাক ৮৩৯০ জন। এখনও পর্যন্ত যা সর্বাধিক বলে জানানো হয়েছে। দ্বিতীয় দিনে করোনা সংক্রমণ ৮ হাজার ছাড়িয়ে গেল। এখন পর্যন্ত সর্বাধিক সংক্রমণ হয়েছে মহারাষ্ট্রে। শুধু মহারাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ৭০ হাজারেরও বেশি। এরপর সংক্রমণের শীর্ষে রয়েছে তামিলনাড়ু, দিল্লি ও গুজরাট। বাংলা আচে নবম স্থানে।

করোনা সংক্রমণে মৃত

করোনা সংক্রমণে মৃত

করোনা সংক্রমণে সারা দেশে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে্ ৫,৬৭২ জনের। মৃতের সংখ্যার নিরিখে সবার উপরে মহারাষ্ট্র। সেখানে মৃত্যু হয়েছে ২৩৬২ জনের। আর তারপরেই রয়েছে গুজরাটের স্থানছ। গুজরাটে মৃত্যু হয়েছে ১০৬৩ জনের। দিল্লিতে ৫২৩ জনের মৃত্যু হয়েছে, মধ্যপ্রদেশে মৃত্যু হয়েছে ৩৫৮ জনের। এরপরেই রয়েছে বাংলা। বাংলায় ৩২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রয়েছে কোমর্বিডিটির ৭২ জন।

করোনা সংক্রমণ থেকে মুক্ত

করোনা সংক্রমণ থেকে মুক্ত

দেশে একটাই সুখবর করোনা সংক্রমণ থেকে মুক্তির হার অনেকটাই বেশি। দু-লক্ষ আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন ৯৬ হাজার ৫৬৩ জন। এখনও চিকিৎসাধীন রয়েছেন ৯৯ হাজার ১৩৫ জন। মধ্যপ্রদেশে ৩৭ হাজার ১০৮ জন সুস্থ হয়েছেন। তামিলনাড়ুতে সুস্থতার হার ৫০ শতাংশের উপরে। ১৩ হাজার ৭০৬ জন সুস্থ হয়েছেন। করোনা পজিটিভ বর্তমানে ১০ হাজার ৬৮০ জন। গুজরাটেও সুস্থতার হার বেশি। সেখানে ১০ হাজার সুস্থ হয়েছেন, চিকিৎসাধীন ৫ হাজার।

আনলক ওয়ানে বাড়ছে আশঙ্কা

আনলক ওয়ানে বাড়ছে আশঙ্কা

লকডাউনের পঞ্চম দফায় আনলক ১ শুরু হয়েছে ১ জুন থেকে। কন্টেইনমেন্ট জোন ছাড়া অধিকাংশ এলাকাতেই খুলে দেওয়া হয়েছে প্রায় সব কিছুই। দোকান বাজার, গণপরিবহণ চালু হয়ে গিয়েছে। একাধিক জায়গায় খুলে গিয়েছেন সেলুন, স্পা। শুরু হয়েছে ২০০টি যাত্রীবাহী ট্রেন পরিষেবা। ফলে আশঙ্কার পারদও বেড়েছে অনেকটাই।

ভয়ঙ্কর বিপদে রাজ্য, ত্রাণ কাজ দুর্বল মত সুজনের

৮ জুন খুলছে তিরুপতি, তার আগে সীমিত সংখ্যক ভক্ত নিয়ে চলবে মন্দিরের দর্শন

English summary
Coronavirus affected is spread in India over two lacs in unlock one
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X