• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার মহামারী রূপে উদ্বেগ ভারতে, আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল সাড়ে চার লক্ষ

Google Oneindia Bengali News

ভারতে করোনা আক্রান্তের হার উদ্বেগ বাড়িয়েই চলেছে। এদিনও ১৫ হাজারেরও বেশি আক্রান্ত হল। মোট আক্রান্তের সংখ্যাও ছাড়িয়ে গেল সাড়ে ৪ লক্ষ। করোনার মহামারীর রূপ ক্রমই ভয়ঙ্কর হয়ে উঠছে দেশে। মৃতের হারেও লাগাম নেই। ভারত এখন আক্রান্তের নিরিখে চতুর্থ আর মৃতের সংখ্যার নিরিখে ৮ নম্বরে।

দেশে করোনার পরিসংখ্যান একনজরে

দেশে করোনার পরিসংখ্যান একনজরে

মঙ্গলবার করোনা বুলেটিনে জানানো হয়েছে, করোনা সংক্রমণ একদিনে বেড়েছে ১৫ হাজার ৩৬৮। মোট করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে চার লক্ষ ছাড়িয়েছে। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৫৫ হাজার ৮৩০। মৃতের সংখ্যা ১৪ হাজার ৪৮৩। হাসপাতালে চিকিৎসাধীন ১ লক্ষ ৮২ হাজার ৭৬৯। আর করোনা জয় করে সুস্থ হয়ে গিয়েছেন ২ লক্ষ ৫৮ হাজার ৫২৩ জন। একদিনে সুস্থ হয়েছেন ১০ হাজার ৩৮৬।

মহারাষ্ট্রের পর দিল্লিতেও রেকর্ড সংক্রমণ

মহারাষ্ট্রের পর দিল্লিতেও রেকর্ড সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় উদ্বেগজনক হারে বেড়েছে ভারতের তিন রাজ্যের সংক্রমণ। মহারাষ্ট্রের থেকেও বেশি সংক্রমণ হয়েছে দিল্লিতে। গত ২৪ ঘণ্টায় দিল্লিতেও রেকর্ড সংখ্যক করোনা সংক্রমণ বেড়েছে। মহারাষ্ট্রে দিনে ৩২১৪ জন বেড়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩৯ হাজার ০১০। এরপরেই তামিলনাড়ু টপকে দিল্লি দ্বিতীয় স্থানে। দিল্লিতে একদিনে ৩৯৪৭ বেড়ে মোট আক্রান্ত ৬৬ হাজার ৬০২, তামিলনাড়ুতে ৬৪ হাজার ৬০৩, এখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫১৬। গুজরাট ২৮ হাজার ৪২৯, উত্তরপ্রদেশ ১৮ হাজার ৮৯৩ ও রাজস্থান ১৫ হাজার ৬২৭। তারপরেই রয়েছে পশ্চিমবঙ্গ।

বাংলার করোনা পরিসংখ্যান

বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যাও বেড়েছে ৩৭০ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১৪ হাজার ৩৫৮। এদিন ৩৭০ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৭২৮ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৮০। এদিন মৃত্যু হয়েছে ১১ জনের। মোট আক্রান্ত ১৪৭২৮ জনের মধ্যে এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন ৪৯৭০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৫৩১ জন। মোট করোনা মুক্ত হলেন ৯২১৮ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৬২.৫৮ শতাংশ।

বিশ্বের নিরিখে ভারতে করোনা

বিশ্বের নিরিখে ভারতে করোনা

ভারতে এখন পর্যন্ত সাড়ে চার লক্ষ আক্রান্ত হয়েছেন করোনায়। ভারতের উপরে রয়েছে আমেরিকা প্রায় ২৪ লক্ষ, ব্রাজিল প্রায় সাড়ে ১১ লক্ষ এবং রাশিয়া প্রায় ছ-লক্ষ। আর মৃতের পরিসংখ্যানে ভারত অষ্টম স্থানে। ভারতের উপরে রয়েছে যথাক্রমে আমেরিকা, ব্রাজিল, ব্রিটেন, ইতালি, ফ্রান্স, স্পেন ও মেক্সিকো।

English summary
Coronavirus affected crosses 4.5 lacs in India and today affected over 15 thousands.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X