• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী সপ্তাহ করোনার টিকাকরণ শুরু গোটা দেশে, জেনে নিন বিস্তারিত তথ্য

করোনা ভাইরাসের টিকাকরণ নিয়ে বড় ঘোষণা। ১৩ জানুয়ারি থেকে গোটা দেশে শুরু হয়েছে করোনা ভাইরাসের টিকাকরণ। ঘোষণা করলেন মোদী সরকার। ইতিমধ্যেই করোনা ভাইরাসের টিকাকরণের ড্রাইরান শুরু হয়ে গিয়েছে। তাতে সাফল্যও এসেছে। তারপরেই মোদী সরকারের এই বড় ঘোষণাকে স্বাগত জানিয়েছে গোটা দেশ। প্রথম পর্যায়ে ৩০ কোটি দেশবাসীকে টিকা করণ দেওয়া হবে। অগ্রাধিকার দেওয়া হয়েছে স্বাস্থ্যকর্মীদের।

Positive Story : আগামী সপ্তাহ থেকেই দেশে গণ টিকাকরণ, জানুন দিনক্ষণ-নিয়ম
আগামী সপ্তাহেই টিকাকরণ

আগামী সপ্তাহেই টিকাকরণ

আগামী সপ্তাহেই টিকাকরণ শুরু হচ্ছে গোটা দেশে। ঘোষণা করলেন মোদী সরকার। ১৩ জানুয়ারি থেকে করোনা ভাইরাসের টিকাকরণ শুরু হচ্ছে। ইতিমধ্যেই গোটা দেশে টিকাকরণের ড্রাইরান হয়েছে। তাতে সাফল্য পাওয়ার পরেই অক্সফোর্ডের করোনা ভ্যাকসিনের অনুমোদন দেয় কেন্দ্র। এবং কভ্যাক্সিনেরও অনুমোদন দিয়েেছ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মোদী সরকারের এই ঘোষণায় আশার আলো দেখছে গোটা দেশ।

কাদের টিকাকরণ

কাদের টিকাকরণ

করোনা ভাইরাসের টিকাকরণে প্রথম পর্যায়ে ৩০ কোটি দেশবাসীকে টিকা দেওয়া হবে। প্রথমেই ২ কোটি স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হবে। তারপরে অগ্রাধিকার পাবেন প্রবীণ ও কোমর্বিিডটি যাঁদের আছে তাঁরা। তারপরে অগ্রাধিকার দেওয়া হবে ৫০ বছরের কোমর্বিডিটি রয়েছে তাঁদের করোনা ভ্যাকসিন দেওয়া হবে। কিন্তু এতো বিপুল জন সংখ্যার দেশে করোনা টিকাকরণ কতটা দ্রুত করা যাবে তা নিয়ে সংশয়ে রয়েছে চিিকৎসকরাষ

করোনার টিকার ড্রাইরান

করোনার টিকার ড্রাইরান

করোনা ভাইরাসের টিকা করণের আগেই শুরু হয়ে গিয়েছে টিকাকরণের ড্রাইরান। গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও হয়েছে টিকাকরণের ড্রাইরান। মধ্যমগ্রাম, দত্তাবাদ ও আমডাঙায় তিন হাসপাতালে হয়েছে করোনা টিকাকরণের ড্রাইরান। তার সাফল্যের পরেই প্রস্তুত গোটা দেশ। তারপরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

টিকার অনুমোদন

টিকার অনুমোদন

ইতিমধ্যেই মোদী সরকার দুটি করোনা টিকার অনুমোদন দিয়েছে। প্রথমটি অক্সফোর্ডে করোনা ভ্যাকসিন। দ্বিতীয়টি ভারত বায়োটেকের দেশিয় প্রযুক্তিতে তৈরি করোনা ভ্যাকসিন কোভ্যাক্সিন। কোভ্যাক্সিনের কোনও সাইড এফেক্ট নেই বলে দাবি করেছে ভারত বায়োটেক। এই নিয়ে সিরাম ইনস্টিটিউটের সঙ্গে টানাপোড়েন চলছে।

লক্ষ্মীরতনের পথ ধরে আর কারা ছাড়তে পারেন তৃণমূল! ভোটের আগে জল্পনা হাওড়ায়

English summary
Coronavirius vaccination start from 13 January all over India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X