• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় ভয়াবহ আকার নিল দৈনিক মৃতের সংখ্যা, শেষ ২৪ ঘণ্টায় ৬ হাজার ১৪৮ জনের মৃত্যু

কিছুতেই কাটছে না করোনার জেরে আতঙ্ক। কয়েকদিন আগেই করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লাখের নিচে নামে। দেখা যায় দৈনিক মৃতের সংখ্যাও নেমেছে ৪ হাজারের নিচে। এদিকে ১০ জুন সেই অঙ্ক হু হু করে বাড়তে দেখা গেল। দৈনিক মৃতের সংখ্যায় রেকর্ড গড়ে, শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনার জেরে প্রাণ হারিয়েছেন ৬,১৪৮ জন। যা এখনও পর্যন্ত একদিন সর্বোচ্চ মৃতের সংখ্যা।

মৃতের সংখ্যায় উদ্বেগ

মৃতের সংখ্যায় উদ্বেগ

কোনও মতেই স্বস্তি ফিরছে না দেশের করোনা গ্রাফ নিয়ে। গত পরশু দৈনিক আক্রান্তের সংখ্য়া ৯০ হাজারের নিচে থাকলেও, গতকাল ২৪ ঘণ্টার হিসাবে আক্রান্তের সংখ্যা ছিল ৯২,৫৯৬ । এদিকে ১০ জুনের করোনা রিপোর্ট বলছে দেশে নতুন করে আক্রান্তের সংখ্যা শেষ ২৪ ঘণ্টায় গিয়ে দাঁড়িয়েছে ৯৪,০৫২জন। এদিকে, এই পরিস্থিতিতে করোনার জেরে শেষ ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যায় এই ভয়াবহ আকারে বৃদ্ধি হতবাক করেছে অনেককেই। যেখানে গতকালও মৃতের সংখ্যায় তেমন তারতম্য লক্ষ্য় করা যায়নি, সেখানে ২৪ ঘণ্টায় এই পরিবর্তন অনেককেই অবাক করছে।

মৃতের সংখ্যা অবাক করছে অনেককেই

মৃতের সংখ্যা অবাক করছে অনেককেই

প্রসঙ্গত, মৃতদের সংখ্যা নিয়ে বিভিন্ন রাজ্যের তালিকা নিয়ে বহু সংশয় আগেই প্রকাশ্যে এসেছে। এমনও দেখা গিয়েছে যে ব্যাকলগের হাত ধরে নতুন করে করোনায় মতের সংখ্যা বেড়েছে উত্তরের এক রাজ্যে। এদিকে, বিহারে মৃতদের সংখ্যার তালিকা সংশোধিত হয়েছে। তারপরই এভাবে মৃতের সংখ্যা বৃদ্ধি অবাক করছে অনেককে। নতুন তালিকায় মৃতের সংখ্যা বেড়েছে ৭২ শতাংশ।

সুস্থতার সংখ্যা

সুস্থতার সংখ্যা

মৃতের সংখ্যার পাশাপাশি করোনা জয়ীর সংখ্যাও দেশে আপাতত খানিকটা স্বস্তি দিচ্ছে। দৈনিক আক্রান্তের সংখ্যা যখন ৯৪,০৫২ জন, তখন দেশে করোনাজয়ীর সংখ্যা গত ২৪ ঘণ্টায় দাঁড়িয়েছে ১,৫১,৩৬৭ জন। দেশে মোট সুস্থতার সংখ্যা ২,৭৬,৫৫,৪৯৩ জন।

করোনা পরিস্থিতি কোনদিকে

করোনা পরিস্থিতি কোনদিকে

দেশে করোনার দ্বিতীয় স্রোতের দাপট কমার আশা গত কয়েকদিনের করোনা গ্রাফ দেখিয়েছে দেশকে। এদিকে , এই পরিস্থিতিতে দিনে এক লাখের নিচে যখন আক্রান্তের সংখ্যা, তখন দেশে অতিমারীর পরিস্থিতিতে আজ সবচেয়ে ভয়ঙ্কর দিন মৃতের সংখ্যান (দৈনিক) বিচারে। করোনার দ্বিতীয় স্রোতের পিক (ধরে নেওয়া হয়) যখন ছিল তখনও দৈনিক মৃতের সংখ্যা ৪ হাজারের ঘরে ছিল। এখন আক্রান্তের দৈনিক সংখ্যা নামতেই আচমকা মৃতের সংখ্যার এই বৃদ্ধি অনেককে অবাক করেছে। এদিকে, দেশে ভ্যাকসিনেশনের সংখ্যা ২৩,৯০, ৫৮,৩৬০ জন। অ্যাক্টিভ কেস ১১,৬৭,৯৫২ জনের দেহে রয়েছে।

English summary
Corona virus report on 10 June, India reports 94,052 COVID19 cases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X