• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা চিকিৎসা: ৫০০০ টাকায় বাজারে আসতে শুরু করছে একাধিক 'ড্রাগ'! আশার আলো দেখছে দেশ

Google Oneindia Bengali News

সরকারের কাছে অনুমতি চেয়েছিল ওষুধ প্রস্তুতকারক সংস্থা সিপলা, হেটেরো। যাতে তারা সস্তায় 'রেমডেসিভির ড্রাগ' নিয়ে ওষুধ তৈরি করতে পারে। যা করোনা প্রতিরোধে সাহায্য করতে পারে। আর এরপরই সিপলা থেকে হেটেরোর মতো সংস্থা একের পর এক ড্রাগ বাজারে নিয়ে আসতে শুরু করছে। দেখে নেওয়া যাক, করোনা চিকিৎসা ঘিরে কী কী তথ্য উঠে আসতে শুরু করেছে।

 ৫ হাজার টাকার মধ্যে একটি 'ড্রাগ'

৫ হাজার টাকার মধ্যে একটি 'ড্রাগ'

ভারতে আগামী ৮ থেকে ১০ দিনের মধ্যে আসছে সিপলার ড্রাগ 'সিপ্রেমি'। করোনার চিকিৎসায় এই ড্রাগ কার্যকরী ভূমিকা নিতে পারে বলে খবর। মূলত, রেমডেসিভির-এর একটি জেনেরিক ভার্সান হচ্ছে 'সিপ্রেমি'। এবিষয়ে উপযুক্ত লাইসেন্স পেয়ে গিয়েছে সিপলা।

 দাম ও করোনা চিকিৎসা

দাম ও করোনা চিকিৎসা

করোনা চিকিৎসার খরচ বহু ক্ষেত্রেই সাধারণ মধ্যবিত্তের আওতার বাইরে। তবে , সিপলা-র দাবি তাদের সংস্থার হাত ধরে যে ওষুধ আসছে বাজারে তার দাম ৫ হাজার টাকার মধ্যে হবে প্রতিটি শিশির হিসাবে। প্রতিটি শিশিতে ১০০ এমজি ওষুধ থাকছে।

 আরও রেমডিসিভির-এর যোগান

আরও রেমডিসিভির-এর যোগান

ভারতে প্রায় ২০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে 'হেটেরো হেল্থ কেয়ার'। আগামী কয়েকদিনের মধ্যেই গোটা দেশের বিভিন্ন অংশে এই ড্রাগ ছড়িয়ে পড়বে। প্রাথমিকভাবে হায়দরাবাদে যাবে এই ড্রাগ। এছাড়াও দিল্লি, গুজরাত, তামিলনাড়ু, মহারাষ্ট্রের চাহিদা মেটাতে এই ড্রাগ পৌঁছে যাবে। এছাড়াও কলকাতা, ইন্দোর, পাটনার মতো শহরেও আসছে এই ড্রাগ।

ভারতে করোনা পরিস্থিতি

ভারতে করোনা পরিস্থিতি

৪,৫৭,৬৫৬ জন মোট ভারতে করোনা আক্রান্ত। এঁদের মধ্যে অ্যাকটিভ কেস রয়েছে ১৮৩,৬৭৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ২,৫৯,৪২১ জন। এমন পরিস্থিতিতে দেশে সবচেয়ে ক্ষতিগ্রস্ত পরিস্থিতি মহারাষ্ট্রের। এরপরই রয়েছে দিল্লি, তামিলনাড়ু, গুজরাত, উত্তরপ্রদেশ।

৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা মুখ্যমন্ত্রীর

 করোনা নিয়ে রাজ্য সরকারের ডাকা ২য় সর্বদল বৈঠক! রাজ্য সরকারের কাছে বিভিন্ন দাবি সিপিএম-এর করোনা নিয়ে রাজ্য সরকারের ডাকা ২য় সর্বদল বৈঠক! রাজ্য সরকারের কাছে বিভিন্ন দাবি সিপিএম-এর

English summary
Corona treatment, Hetero set to supply Covifor at Rs.5,400
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X