• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার আবহে রাজনৈতিক 'সৌজন্য'! কেন ওমরের প্রশংসায় পঞ্চমুখ মোদী

গত ৫ অগাস্ট কাশ্মীর থেকে তুলে নেওয়া হয়েছিল ৩৭০ ধারা। মুহূর্তে দিল্লি থেকে এই ঘোষণার জেরে উপত্যকার একের পর এক প্রাক্তন মুখ্যমন্ত্রীদের বন্দি করা হয়। দ্বিতীয় মোদী সরকার ততদিনে সদ্য দিল্লির তখতে বসেছে। আর তারপরই কাশ্মীর ঘিরে এই বড় সিদ্ধান্ত। এরপর ঝিলাম দিয়ে বহু জল বয়ে গিয়েছে। যে মোদী সরকারের আমলে ২০১৯ সালে বন্দি ছিলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ সেই মোদীর মুখেই ২০২০ সালে উঠে এলো ওমরের ভূয়সী প্রশংসা।

 ওমর এর আগে কোন বার্তা দেন ?

ওমর এর আগে কোন বার্তা দেন ?

উল্লেখ্য, উপত্যকায় করোনা আবহের মধ্যেই মৃত্যু হয়েছে ওমরের আত্মীয় ডক্টর মহম্মদ আলি মট্টুর। এখবর সোশ্যাল মিডিয়ায় জানিয়ে ওমর সকলের কাছে আর্জি জানান, শোক জানাতে বাড়িতে যেন মানুষের জমায়েত না হয়। এমন পরিস্থিতিতে সরকারি নির্দেশ মেনে চলা অত্য়ন্ত জরুরি। ওমর এদিন মানুষকে বাড়ি থেকে মৃতের আত্মার শান্তি কামনা করার বার্তা দেন।

কেন মোদীর প্রশংসা পেলেন ওমর?

কেন মোদীর প্রশংসা পেলেন ওমর?

করোনার প্রবল দংশনে ব্যপক সংকটের পরিস্থিতিতে

ওমরের এই বার্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেছেন মোদী। আর সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় তিনি ওমরের উদ্দেশে প্রশংসাবাক্যও পেশ করেন। মোদী বলেন, ' দুঃখের পরিস্থিতিতে আপনার জমায়েত না করার আর্জি (মানুষের কাছে) অত্যন্ত প্রশংসার যোগ্য।' পাশাপাশি মোদী এই মৃত্যুতে শোকও প্রকাশ করেন।

ওমর-মোদী সৌজন্য!

ওমর-মোদী সৌজন্য!

বন্দি দশা থেকে সদ্য মুক্তি পেয়ে ওমর বলেছেন কীভাবে মোদী সরকার কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিয়ে বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে তা তিনি তুলে ধরবেন। তবে সেই রাস্তা থেকে সরে গিয়ে রাজনৈতিক সৌজন্য দেখিয়ে কাশ্মীরের ৫০ বছর বয়সী নেতা ওমর এদিন টুইটে মোদীকে ধন্যবাদ জানান তাঁর বার্তার জন্য। ওমর জানান, তাঁর গোটা পরিবার মোদীকে ধন্যবাদ জানাচ্ছে এই শোকে সমব্যথী হওয়ার জন্য.. প্রয়াতর আত্মার শান্তি কামনার জন্য।

রাজনীতির ফ্ল্যাশব্যাক ও কিছু তথ্য

রাজনীতির ফ্ল্যাশব্যাক ও কিছু তথ্য

উল্লেখ্য, বন্দি দশা থেকে বাবা ফারুক ও ভাই ওমরকে ছাড়ানোর জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ওমরের বোন সারা পাইলট। সম্পর্কে যিনি রাজস্থানের কংগ্রেস সরকারের উপমুখ্যমন্ত্রী সচিন পাইলচের স্ত্রী। এরপরই কাশ্মীরের দুই নেতাকে ছাড়া হয়েছে। এদিকে, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কংগ্রেস ছাড়ার পর রাজস্থানে সচিন পাইলট কংগ্রেস ছেড়ে বিজেপির দিকে আসবেন বলে দাবি গেরুয়া শিবিরের। আর সেই প্রেক্ষাপটে সচিনের শ্বশুরায়লের আত্মীয়দের প্রতি মোদীর এমন বার্তা ও ওমরের ভূয়সী প্রশংসা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

English summary
Corona issue,Modi Appreciates Omar Abdullah's Call To Avoid Gatherings On Uncle's Death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X