• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বই থেকে হরিদ্বারগামী শ্রমিক স্পেশাল ট্রেনের ৮৭ যাত্রীর করোনা সংক্রমণ

  • |

জারি হয়েছে চতুর্থ দফার লকডাউন। কিন্তু এখনও ভিনরাজ্যে আটকে প্রায় হাজার হাজার অভিবাসী শ্রমিক। তাই,লকডাউন পরিস্থিতিতে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে চালু করা হয়েছে শ্রমিক স্পেশাল ট্রেন। কিন্তু, শ্রমিকরা ঘরে ফিরলেও থেকেই যাচ্ছে সংশয়। এদিন মুম্বই থেকে হরিদ্বার আসা একটি শ্রমিক স্পেশাল ট্রেনের ৮৭ জনের দেহে মিলেছে করোনা ভাইরাস।

১৫০০ যাত্রী নিয়ে ফেরে শ্রমিক স্পেশাল ট্রেন

১৫০০ যাত্রী নিয়ে ফেরে শ্রমিক স্পেশাল ট্রেন

২০ শে মে মুম্বই থেকে আসা একটি শ্রমিক স্পেশাল ট্রেনের ১৫০০ জন যাত্রী হরিদ্বারে নামেন। স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, প্রত্যেকেরই স্ক্যানিং করা হলে দেখা যায় ৫৫জন করোনা পজেটিভ, এবং আরও ৩২ জন ইতিমধ্যেই সংক্রামিত হয়েছেন।

আরও বাড়তে পারে আক্রান্তের সংখ্যা

আরও বাড়তে পারে আক্রান্তের সংখ্যা

অন্যদিকে স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়েছে এখনও ৩০০০ বেশি পরীক্ষার রিপোর্ট মুলতুবি রয়েছে। তাই রিপোর্ট আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা। অন্যদিকে, প্রাথমিক টেস্টের পরেই ১৫ টি বাসে শ্রমিকরা প্রায় রাজ্যের বিভিন্ন জেলায় যেমন আলমোড়া, নৈনিতাল, বাগেশ্বরের দিকে ছড়িয়ে পড়েন বলে জানা যাচ্ছে।

করোনার উপসর্গ থাকলে ওঠা যাবেনা ট্রেনে

করোনার উপসর্গ থাকলে ওঠা যাবেনা ট্রেনে

শ্রমিক স্পেশাল ট্রেনের ক্ষেত্রে কেন্দ্রের কড়া নির্দেশিকা ছিল যদি কোনও শ্রমিকের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়, তবে তাঁকে শ্রমিক স্পেশাল ট্রেনে উঠতে দেওয়া হবে না। কিন্তু ইতিমধ্যেই ট্রেনের ৮৭ জন যাত্রীর শরীরে করোনার হৃদিশ মিলেছে। এছাড়াও,নির্দেশিকায় বলা হয়েছিল আক্রান্ত শ্রমিকের করোনা পরীক্ষা ও তাঁর রিপোর্ট পজিটিভ এলে চিকিৎসার ব্যবস্থা করবে সংশ্লিষ্ট রাজ্য প্রশাসন।

করোনায় আক্রান্তের নিরিখে প্রথম দশে ভারত

করোনায় আক্রান্তের নিরিখে প্রথম দশে ভারত

দেশে নিজের রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৬,৯৭৭ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ১.৩৮ লক্ষ ছাড়িয়েছে। করোনা আক্রান্তের নিরিখে ইতিমধ্যেই বিশ্বের প্রথম দশটি দেশের মধ্যে উঠে এসেছে ভারতের নাম।

আমফানে রাজ্যকে দিতে চাওয়া প্রধানমন্ত্রীর অনুদান নিয়ে এবার তোপ ব্রাত্য বসুর

প্রতীকী ছবি

পশ্চিমবঙ্গে বিমান পরিষেবায় যাত্রীদের জন্য কী কী নিয়ম লাগু হল! একনজরে তালিকা

English summary
corona infection of 87 passengers of haridwar bound sramik special train from mumbai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X