• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে করোনা সংক্রমণ, উদ্বিগ্ন সরকার ১০টি রাজ্যে পাঠাচ্ছে বিশেষজ্ঞের দল

  • By Autri
  • |

দেশজুড়ে ফের করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় উদ্বিগ্ন কেন্দ্র সরকার ১০টি রাজ্যে তড়িঘড়ি করে বিশেষজ্ঞের টিম পাঠানোর বন্দোবস্ত করছে। কেন্দ্রীয় মন্ত্রীসভার সচিব রাজীব গৌবা খুব শীঘ্রই কোভিড–১৯ পরিস্থিতি পর্যালোচনা করার জন্য বৈঠকের ডাক দেবেন।

বাড়ছে করোনা সংক্রমণ, উদ্বিগ্ন সরকার ১০টি রাজ্যে পাঠাচ্ছে বিশেষজ্ঞের দল

কেন্দ্রের উচ্চ–পর্যায়ের মাল্টি–ডিসিপ্লিনারি দলকে পাঠানো হয়েছে কেরল, মহারাষ্ট্র, কর্নাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড়, পাঞ্জাব, মধ্যপ্রদেশ, গুজরাত ও জম্মু–কাশ্মীরে। এই দলের কাজ হল কোভিড–১৯ ফের সংক্রমণের কারণ, নিয়ন্ত্রণ এবং নিয়ন্ত্রণ ব্যবস্থাগুলিতে রাজ্যের স্বাস্থ্য বিভাগগুলির সঙ্গে সমন্বয় সাধন করা। কেন্দ্র ইতিমধ্যে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে চিঠি দিয়ে এই সংক্রমণের চেইন ভাঙার জন্য আক্রমণাত্মক ব্যবস্থা গ্রহণের দিকে মনোনিবেশ করার ওপর জোর দিয়েছে।

রাজ্যগুলিতে যে বিশেষজ্ঞের টিম পাঠানো হয়েছে তাতে একজন করে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও একজম করে মহামারিবিদ রয়েছেন। মঙ্গলবার সাপ্তাহিক স্বাস্থ্য সম্পর্কিত সাংবাদিক বৈঠকে স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানিয়েছেন যে কোভিড–১৯ টেস্ট তুলনামূলকভাবে হ্রাস পাওয়ার কারণে দেশে ফের করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে কোভিড–১৯ টেস্ট বৃদ্ধি করার পরামর্শ দেওয়া হয়েছে এবং নেগেটিভ অ্যান্টিডেন টেস্টগুলিকেও পুনরায় আরটি–পিসিআর টেস্ট করানোর জন্য বলা হয়েছে। বৃহস্পতিবার দেশে সক্রিয় করোনা কেসের সংখ্যা ১৫১,৭০৮ যা মোট কেসের ১.‌৩৭ শতাংশ। মহারাষ্ট্র অনবরত নতুন করোনা কেসে সবচেয়ে শীর্ষে রয়েছে। বৃহস্পতিবারও এখানে ৮,৭০২টি কে সনাক্ত হয়। এরপর রয়েছে কেরল (‌৩,৬৭৭)‌ ও পাঞ্জাব (‌৫৬৩)‌।

'‌তাণ্ডব’‌ ওয়েব সিরিজ বিতর্ক, হাইকোর্ট আগাম জামিন খারিজ করল আমাজন প্রধান অপর্ণা পুরোহিতের

English summary
The Center is sending expert teams to 10 states to control coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X