• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরোনো কবর খুঁড়েই নতুন কবর দিল্লিতে! করোনা আক্রান্তের বাড়বাড়ন্তে ভয় ধরাচ্ছে রাজধানী

  • |

দীপাবলির পর থেকেই ভারতে পাল্লা দিয়ে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। গোটা দেশের পাশাপাশি দিল্লিতেও লাগামহীনভাবে বেড়েছে মৃত্যুমিছিল। কিন্তু এত মৃতদেহের স্থান হবে কোথায়! সূত্রের খবর, শাস্ত্রী পার্কের মত গোরস্থানে জায়গার অভাবে পুরনো কবর খুঁড়ে সেখানেই চলছে নব মৃতদেহের কবর দেওয়ার কাজ। আর এই ঘটনা সামনে আসতে হতবাক সকলে।

লাগামহীন ভাবে সংক্রমণ বাড়ছে গুরাত দিল্লিতে

লাগামহীন ভাবে সংক্রমণ বাড়ছে গুরাত দিল্লিতে

এদিকে গোটা দেশের করোনা পরিস্থিতি নিয়ে সোমবারই রীতিমতো উদ্বেগ প্রকাশ করে সুপ্রিম কোর্ট। দিল্লিতে করোনা আক্রান্তের লাগামছাড়া বৃদ্ধিকে 'ভয়ংকর' ও গুজরাটের পরিস্থিতিকে 'হাতের নাগালের বাইরে' বলেও উদ্বেগ প্রকাশ করেন বিচারপতিরা। পাশাপাশি আগামী দু'দিনের মধ্যে কেন্দ্র ও সকল রাজ্যকেই কোভিড মোকাবিলার পুঙ্খানাপুঙ্খ রিপোর্ট পেশ করতে বলেছে শীর্ষ আদালত। একইসাথ আগামী ডিসেম্বরে জরুরি অবস্থার জন্য মহারাষ্ট্রকে তৈরি হওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট!

শীতের মরসুমেই করোনার চোখরাঙানিতে ভয় প্রশাসনের

শীতের মরসুমেই করোনার চোখরাঙানিতে ভয় প্রশাসনের

অন্যদিকে অশোক ভূষণের নেতৃত্বে গঠিত সর্বোচ্চ আদালতের বিশেষ বেঞ্চ দিল্লির অতিরিক্ত সলিসিটর জেনারেল সঞ্জয় জৈনকে নভেম্বরের অবস্থার ভিত্তিতে একটি রিপোর্টও পেশ করতে বলেছে বলে শোনা যাচ্ছে। পাশাপাশি বিচারপতি আর এস রেড্ডি ও এম আর শাহ রীতিমতো উদ্বেগ প্রকাশ করে বলেন, "নভেম্বরে যদি এই হাল হয় তবে ডিসেম্বরে কি হবে তা ভেবে আমরা শঙ্কিত। গুজরাট ও মহারাষ্ট্রের জন্য সঠিক পদক্ষেপ নেওয়ার এটাই সময়।"

 কেন্দ্রের উপর আস্থা সর্বোচ্চ আদালতের

কেন্দ্রের উপর আস্থা সর্বোচ্চ আদালতের

সম্প্রতি কোভিড আক্রান্তদের সঠিক পরিষেবা ও মৃতদেহের সৎকার সংক্রান্ত একটি মামলার শুনানির সময়েই এই সমস্ত বিষয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা যায় শীর্ষ আদালতকে। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ২৭শে নভেম্বর। পাশাপাশি করোনা যুদ্ধে জয়লাভের আশায় কেন্দ্র-রাজ্য একে অপরকে কাঁধে কাঁধে মিলিয়ে চলার কথাও বলতে দেখা শীর্ষ আদালতকে।

স্বরাষ্ট্রমন্ত্রীর পর প্রধানমন্ত্রীর বৈঠক

স্বরাষ্ট্রমন্ত্রীর পর প্রধানমন্ত্রীর বৈঠক

সারা দেশের মধ্যে দৈনিক আক্রান্তের নিরিখে সবচেয়ে বেহাল অবস্থা দিল্লি, মহারাষ্ট্র ও গুজরাটের। এদিন এই অঞ্চলগুলির বিষয়ে সর্বোচ্চ আদালতের কাছে রিপোর্ট দাখিল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। তুষার জানান, করোনা মোকাবিলার স্বার্থে গত ১৫ই নভেম্বর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একটি বৈঠক সারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একইসাথে আগামী ২৪শে নভেম্বর রাজ্যগুলির সাথে ভিডিও কনফারেন্সিংয়ে মোদী যে বৈঠকের ডাক দিয়েছেন সেকথাও শীর্ষ আদালতের কাছে জানানতুষার মেহতা।

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

প্রতীকী ছবি

মহারাষ্ট্রে প্রবেশ করতে হলে এই চার রাজ্যের যাত্রীকে দেখাতে হবে কোভিড–১৯ নেগেটিভ রিপোর্ট

English summary
Old graves are being dug and new graves are being given in Delhi! The capital is scared of the increasing number of corona attacks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X