• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঞ্জাব রাজীব গান্ধী জাতীয় ল বিশ্ববিদ্যালয়ে করোনার থাবা, ৬০ জন কোভিড পজিটিভ

Google Oneindia Bengali News

কিছুদিন আগে মাদ্রাজ আইআইটিতে ৫০ এর বেশি ছাত্রছাত্রী কোভিড পজিটিভ হয়েছিল। এবার করোনা সংক্রমণ ছড়িয়েছে পাঞ্জাবের রাজীব গান্ধী জাতীয় ল বিশ্ববিদ্যালয়ে৷ প্রায় একই সঙ্গে ৬০ জন ছাত্রছাত্রী কোভিড পজেটিভ হয়েছেন৷ পাঞ্জাবের পাতিয়ালায় রাজীব গান্ধী ন্যাশনাল ইউনিভার্সিটি অফ ল (আরজিএনইউএল)-এর শিক্ষার্থীর বড় সংখ্যায় করোনা সংক্রমিত হয়েছেন। এলাকাটিকে একটি কন্টেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে।

পাঞ্জাব ছাড়া আর কোথায় স্কুলে-কলেজে করোনা সংক্রমণ হয়েছে?

পাঞ্জাব ছাড়া আর কোথায় স্কুলে-কলেজে করোনা সংক্রমণ হয়েছে?

যদিও সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে সংক্রমিত শিক্ষার্থীদের হালকা উপসর্গ দেখা গিয়েছে এবং তাদের আলাদা ব্লকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে৷ কোভিড সংক্রমণ রোধ করার জন্য, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে ১০ মে এর মধ্যে হোস্টেল খালি করতে বলা হয়েছে। প্রসঙ্গত ভারতে গত কয়েক সপ্তাহ থেকে প্রতিদিনের কোভিড -১৯ কেস দ্রুত বাড়ছে৷ শুধু পাঞ্জাব বা মাদ্রাস বলেই নয়, অনেক রাজ্যের স্কুল এবং কলেজ থেকে ছাত্রছাত্রীদের সংক্রমণের ঘটনা রিপোর্ট করা হয়েছে। সম্প্রতি, উত্তরাখণ্ডের দেরাদুনের ওয়েলহাম গার্লস স্কুলের ১৬ ছাত্রী কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন৷ এর আগে, দিল্লি, নয়ডা এবং গাজিয়াবাদে স্কুল ছাত্রদের মধ্যে করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে।

কী বলছেন স্বাস্থ্যসচিব?

কী বলছেন স্বাস্থ্যসচিব?

সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে, স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনে কিছু বিধিনিষেধ জারী করেছে৷অভিভাবকদের আতঙ্কিত না হতে অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ! ইতিমধ্যে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, মাদ্রাস ক্যাম্পাসে করোনা পজিটিভ কেস ১৭০-এর উপরে চলে গিয়েছে! যদিও কলেজটি বন্ধ করা হয়নি। আইআইটি মাদ্রাস থেকে কোভিড সংক্রমণ যাতে অন্য জায়গায় ছড়িয়ে না পড়ে তা নিশ্চিত করার জন্য সরকার এবং কর্তৃপক্ষ তাদের যথাসাধ্য চেষ্টা চালাছে! এমনটাই জানিয়েছেন প্রধান স্বাস্থ্য সচিব ডাঃ জে রাধাকৃষ্ণান। ভারতে নতু করে করোনা সংক্রমণ আবারও একবার উর্ধমুখী! শেষ ২৪ ঘন্টায় ৩২৫৭ টি নতুন করোনা কেস থিভুক্ত করা হয়েছে, যা গতকালের রিপোর্টের তুলনায় ২.২ শতাংশ বেশি!

কোভিড সংক্রমণে দেশের শীর্ষ পাঁচ রাজ্য!

কোভিড সংক্রমণে দেশের শীর্ষ পাঁচ রাজ্য!

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বৃহস্পতিবার জানিয়েছে, নতুন করোনা কেসের সঙ্গেই দেশের সামগ্রিক কেসলোড ৪৩০৯১৩৯৩ এ পৌঁছেছে। সর্বোচ্চ করলনা সংক্রমিত শীর্ষ পাঁচটি রাজ্য হল দিল্লি (১৩৪৫)টি মামলা রয়েছে, হরিয়ানা (৫১৭টি করোনা কেস), কেরল ৩৮৬টি করোনা কেস! উত্তর প্রদেশ ১৯৮টি করোনা কেস! এবং মহারাষ্ট্র ১৮৮টি করোমা মামলা রয়েছে। অন্যদিকে শেষ ২৪ ঘন্টায় দেশে আরও ৫৫ জনের করোনায় মৃত্যুর খবর পাওয়া গিয়েছে৷ কোভিড১৯ এর কারণে দেশে মোট মৃতের সংখ্যা ৫২৩৯৭৫ এ পৌঁছেছে।

ফের ৩ হাজার পার দেশের দৈনিক করোনা সংক্রমণ, বাংলায় উদ্বেগ বাড়াচ্ছে বসিরহাটফের ৩ হাজার পার দেশের দৈনিক করোনা সংক্রমণ, বাংলায় উদ্বেগ বাড়াচ্ছে বসিরহাট

English summary
Corona infection at Punjab Rajiv Gandhi National University of Law,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion