• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় কেন্দ্রীয় মন্ত্রীরা কে কোন রাজ্যের 'বিশেষ' দায়িত্বে! একনজরে তালিকা

  • |

ভারতে আক্রান্তের সংখ্যা ৭১৯। মৃতের সংখ্যা ১৮। গোটা দেশ লক ডাউনের আওতায়। এমন পরিস্থিতিতে করোনা সংকট মেটাতে একাধিক ব্যবস্থার পথে কেন্দ্রীয় সরকার। করোনা মোকিবালায় সরকারের নয়া পদক্ষেপ একনজরে দেখে নেওয়া যাক।

কোন দায়িত্বে মন্ত্রীরা

কোন দায়িত্বে মন্ত্রীরা

বৃহস্পতিবার এই পরিস্থিতি নিয়ে সরকার আর্থিক প্যাকেজ ঘোষণার পর বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রীকে বিভিন্ন রাজ্যের বিশেষ দায়িত্ব দিয়েছে। দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা জেলাস্তরে ম্যাজিস্ট্রেটদের সঙ্গে যোগাযোগ রেখেছে এই যুদ্ধকালীন পরিস্থিতি মোকাবিলা করবেন বলে খবর।

 মূলত কোন উদ্দেশ্য ?

মূলত কোন উদ্দেশ্য ?

প্রতিটি রাজ্যের মানুষ যাতে এমন দুর্যোগের সময় অত্যাবশ্যকীয় পণ্য পান ও গরিবরা যাতে উপযুক্ত খাদ্য পেয়ে যান, তার ব্যবস্থা করতেই মন্ত্রীদের দায়িত্ব দেওয়া হয়েছে। আপাতত এই পরিস্থিকি মোকোবিলা শুরু হচ্ছে দেশের সবচেয়ে ভয়ঙ্করভাবে আক্রান্ত রাজ্যগুলিতে কর্মসূচি দিয়ে।

কোন মন্ত্রী কোন রাজ্যের দায়িত্বে?

কোন মন্ত্রী কোন রাজ্যের দায়িত্বে?

মহারাষ্ট্রের দায়িত্বে রয়েছেন নীতীন গড়করি, প্রকাশ জাভড়েকর। ঝাড়খন্জের দায়িত্বে মুক্তার আব্বাস নাকভি। উত্তরপ্রদেশের দায়িত্বে রাজনাথ সিং , মহেন্দ্র পান্ডেরা রয়েছেন। বিহারের দায়িত্বে রয়েছেন রবিশঙ্কর প্রসাদ,রামবিলাস পাসওয়ান। রাজস্থান সামলানোর দায়িত্বে রয়েছেন গজেন্দ্র শেখাওয়াত। তাঁকে পাঞ্জাবের পরিস্থিতি দেখভালেরও দায়িত্ব দেওয়া হয়েছে।

 দেশে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা বৃহস্পতিবার

দেশে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা বৃহস্পতিবার

ভারতে ২৪ ঘণ্টায় ৮৮ জনের দেহে মিলেছে করোনার সংক্রমণ। লকডাউনের মধ্যেই এমন পরিসংখ্যান নিঃসন্দেহে দেশের বুকে ত্রাস তৈরি করেছে। কেন্দ্রের তরফে যে পরিসংখ্যান দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে কেরলে নতুন করে ১৯ জনের দেহে করোনর চিহ্ন মিলেছে। গুজরাতেও নতুন করে ৪ জনের দেহে মিলেছে করোনার সংক্রমণ। মহারাষ্ট্রে ১২৫ জন এখনও পর্যন্ত আক্রান্ত।

English summary
Corona in India, Union ministers assigned charge of different states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X