• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একটু স্বস্তি, ২৪ ঘণ্টায় ৫.৩ শতাংশ কমল করোনা গ্রাফ

Google Oneindia Bengali News

শেষ পর্যন্ত কিছুটা স্বস্তির খবর। দেশের খুব একটা না কমলেও কিছুটা গ্রাফ নেমেছে। রবিবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্যে এমন খবরই মিলছে। হিসাব অনুযায়ী দেখা যাচ্ছে যে ২৪ ঘণ্টায় ৫.৩ শতাংশ কমেছে বলে জানা যাচ্ছে।

শনিবার করোনা আক্রান্ত

শনিবার করোনা আক্রান্ত

শনিবার দেশে করোনা আক্রান্ত হয়েছে নতুন করে ২১ হাজার ৪১১ জনের। যার ফলে সক্রিয় কেস মোট এখন ১ লক্ষ ৫০ হাজার ১০০তে পৌঁছে গিয়েছে। শনিবার আপডেট করা কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘন্টায় ৬৭ জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। ফলে মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৯৯৭ জন হয়ে গিয়েছে। রবিবার সকাল ৮ টায় আপডেট করা তথ্যে এমনটাই বলছে।

 সক্রিয় কেস

সক্রিয় কেস

তথ্য অনুযায়ী, দেশে সক্রিয় কেস দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৩ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায়, সক্রিয় কেস ২,১০০ জন বেড়েছে। শীর্ষ পাঁচটি রাজ্য যেখানে সর্বাধিক আক্রান্ত নথিভুক্ত করা হয়েছে সেগুলি হল ২৩৩৬ কেস সহ মহারাষ্ট্র, তারপরে ২২৫২ কেস সহ কেরালা, ২০১৪ কেস সহ তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ ১৮৪৪ কেস এবং কর্ণাটক ১৪৫৬ কেস সহ।

 নতুন কেসের সংখ্যা

নতুন কেসের সংখ্যা

এই পাঁচটি রাজ্যে নতুন কেসের ৪৮.৩৬ শতাংশ, মহারাষ্ট্রে নতুন কেসের ১১.৫২ শতাংশের জন্য দায়ী। গত ২৪ ঘন্টায় মোট ১৮,১৪৩ জন রোগী সুস্থ হয়েছেন, যা সারা দেশে মোট সুস্থতার সংখ্যা ৪ কোটি,৩২ লক্ষ,১০ হাজার ৫২২ জন হয়ে গিয়েছে। ভারতের পুনরুদ্ধারের হার দাঁড়িয়েছে ৯৮.৪৬ শতাংশে। ভারত গত ২৪ ঘন্টায় মোট ৮৩ হাজার ৮৪৯টি ডোজ দেওয়া হয়েছে যা বর্তমান ২০১ কোটি ৯৯ লক্ষ ৩৩ হাজার ৪৫৩ তে কেস হয়ে গিয়েছে। গত ২৪ ঘন্টায় মোট ৪ লক্ষ ৮০ হাজার ২০২টি নমুনাও পরীক্ষা করা হয়েছে।

গতকালের পরিসংখ্যান

গতকালের পরিসংখ্যান

এই মুহূর্তে সক্রিয় কেস মোট সংক্রমণের ০.৩৪ শতাংশ বলে জানা গিয়েছিল। করোনা থেকে সুস্থ হয়ে ওঠার পরিমাণ ছিল ৯৮.৪৬ শতাংশ রেকর্ড করা হয়েছে। এমনটাই বলছে মন্ত্রালয়। এই রোগ থেকে মোট সুস্থ হয়ে করা ওঠার সংখ্যা বেড়ে হয়েছিল ৪ কোটি ৩১ লক্ষ ৯২ হাজার ৩৭৯ জনে পৌঁছে গিয়েছে এবং করোনার জেরে মৃত্যুর হার ১.২০ শতাংশ রেকর্ড করা হয়েছে।


কেন্দ্রের তথ্য অনুযায়ী, দেশব্যাপী টিকাদান অভিযানের আওতায় গতকাল পর্যন্ত ২০১ কোটি ৬৮ লক্ষ ১৪ হাজার ৭৭১ ডোজ করোনাভাইরাস ভ্যাকসিন দেওয়া হয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (ICMR) অনুসারে, ২২ জুলাই পর্যন্ত ৮৭ কোটি ২১ লক্ষ ৩৬ হাজার ৪০৭ জন নমুনা পরীক্ষা করা হয়েছে করোনার জন্য। এর মধ্যে শুক্রবার ৪ লক্ষ ৮০ হাজার ২০২ টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বাড়ছে, দেশ জুড়ে প্রতিবাদে সংখ্যালঘুরা বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা বাড়ছে, দেশ জুড়ে প্রতিবাদে সংখ্যালঘুরা

English summary
report says corona graph in india decreased a bit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X