• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

WHO এর দেওয়া করোনায় মৃত্যুর রিপোর্ট রহস্যেমোড়া, দাবি স্বাস্থ্য মন্ত্রকের

Google Oneindia Bengali News

ফের করোনা নিয়ে বাড়ছে উদ্বেগ। করোনার কারণে দেশে বহু মানুষ মারা গেছেন। আর কত মানুষ যে আক্রান্ত হয়েছেন, তাঁর কোনও ইয়ত্তা নেই। স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের মতে, করোনার আক্রান্ত ব্যক্তির মৃত্যুর বিষয়ে WHO এর দেওয়া তথ্য কিন্তু রহস্যেমোড়া। মহামারীর কারণে ৪.৭ মিলিয়ন মানুষ মারা গেছেন বলে অনুমান বিশ্ব স্বাস্থ্য সংস্থার, আর তা নিয়েই গণ্ডগোল।

WHO এর দেওয়া করোনায় মৃত্যুর রিপোর্ট রহস্যেমোড়া, দাবি স্বাস্থ্য মন্ত্রকের

বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, করোনার কারণে বিশ্বজুড়ে ১৪.৯ মিলিয়ন মানুষ মারা গেছেন। আর ভারতে ৪৭ লক্ষ মানুষের মৃত্যু হয়েছে। যা জানা গিয়েছে শুক্রবার সকাল পর্যন্ত।

গতকাল, বিশ্ব স্বাস্থ্যসংস্থা জানিয়েছে, করোনার জেরে বাস্তবে মৃতের সংখ্যা আরও কয়েকগুণ বেশি। সেটা অন্তত তিন গুণ। এমনটাই মনে করছে হু। বৃহস্পতিবার এই ব্যাপারে তাঁদের তরফে জানানো হয়েছে, তাদের ধারণা, করোনার জেরে বিশ্বে অন্তত দেড় কোটি মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বে সরকারি নথি অনুযায়ী, ২০২০ সালের জানুয়ারি থেকে ২০২১-এর সালের দ্বিতীয় বছর পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৫৪ লক্ষেরও থেকেও বেশি। কিন্তু, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই তথ্য মানতে নারাজ।

NITI আয়োগের সদস্য (স্বাস্থ্য) ও ভারতের কোভিড টাস্ক ফোর্সের প্রধান ভি কে পল ডাব্লুএইচওর প্রতিবেদনে হতাশা প্রকাশ করেছেন। তিনি জানান, করোনার রিপোর্ট নিয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থা যা প্রকাশ করেছেন তিনি তাতে হতাশ হয়েছেন। এই রিপোর্ট উদ্বেগজনক বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রকাশিত তথ্য অনুযায়ী করোনায় ভারতের মানুষের মৃত্যু ৪৭ লক্ষের। মানুষের মৃত্যু করোনার ভাইরাসের কারণেই, তা কিন্তু মানতে নারাজ সরকার।

বলা বাহুল্য, আজ সামান্য বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে, কিছুটা কমেছে সক্রিয় ও মৃতের সংখ্যা। যদিও নিশ্চিন্ত হতে পাচ্ছে না দেশবাসী। আজ, শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী জানা গিয়েছে, একদিনে ভারতে কোভিড আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৪৫ জন। যা গতকালের থেকে সামান্য বেশি। ভারতে অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ০.০৫ শতাংশ। যা নিয়ে বাড়ছে উদ্বেগ।

English summary
corona deaths reported mysterious say health ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X