• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশ্নে সইফ-করিনার পুত্রের নাম জানতে চাওয়া নিয়ে বিতর্কের মুখে স্কুল

Google Oneindia Bengali News

মধ্যপ্রদেশের একটি বেসরকারি স্কুলের সাধারণ জ্ঞান পরীক্ষার প্রশ্নপত্রে করিনা কাপুর খান এবং সইফ আলি খানের ছেলের নাম জিজ্ঞাসা করা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

প্রশ্নে সইফ-করিনার পুত্রের নাম জানতে চাওয়া নিয়ে বিতর্কের মুখে স্কুল

পরীক্ষার প্রশ্নপত্রে বলিউড অভিনেতা দম্পতির ছেলের নাম নিয়ে প্রশ্ন জিজ্ঞাসা করায় ক্ষুব্ধ। স্কুলের ছাত্রদের অভিভাবকদের সংগঠন রাজ্যের স্কুল শিক্ষা দফতরের কাছে দাবি করা হয়েছে। স্কুলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার বিষয়টি বিবেচনায় নিয়ে, খান্ডোয়া জেলা শিক্ষা আধিকারিক সঞ্জীব ভালেরাও স্কুল একাডেমিক হাইটস পাবলিক স্কুলে একটি নোটিশ জারি করছেন।

কারেন্ট অ্যাফেয়ার্স বিভাগে মোট পাঁচটি প্রশ্ন ছিল

১) ভারতে দাবার প্রথম গ্র্যান্ড মাস্টার কে ছিলেন?

২) করিনা কাপুর খান ও সইফ আলি খানের ছেলের পুরো নাম কী?

৩) IAF পাইলটের নাম বলুন যার যুদ্ধবিমান পাকিস্তানে ক্রাশ হয়েছিল?

৪) ২০১৯ সালে কোন দল আইপিএল কাপ জিতেছে?

৫) উত্তর কোরিয়ার স্বৈরশাসক কে?


আর এই প্রশ্ন করা নিয়ে স্কুলের কয়েকটি অভিভাবক বিষয়টি ভালোভাবে নেননি। অনেকে আপত্তি জানিয়ে বলেছেন, এই জাতীয় প্রশ্ন কোনওভাবেই শিশুর জ্ঞান বাড়াতে পারে না। বলিউড তারকাদের জীবনের ওপর গুরুত্ব না দিয়ে মুক্তিযোদ্ধা ও জনপ্রিয় ব্যক্তিত্বদের ওপর ভিত্তি করে প্রশ্ন করা উচিত ছিল। যা শিশুর জ্ঞানের জন্য বেশি লাভজনক হবে।

অনেকেই এঘটনায় বিরক্তি প্রকাশ করেছেন। স্কুলের অভিভাবক সমিতি খান্ডওয়ার জেলা শিক্ষা বিভাগে ঘটনার বিষয়ে অভিযোগ করেছেন। ঘটনার জন্য মধ্যপ্রদেশ স্কুল শিক্ষা বিভাগে এগিয়ে গেছে। অভিযোগের পরিবর্তে, বিভাগ কর্তৃক 'একাডেমিক হাইটস পাবলিক স্কুল'-কে একটি নোটিশ জারি করা হয়েছে।

জেলা অভিভাবক সমিতির সভাপতি, অনীশ ঝাড়ঝারে এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। "স্কুল প্রশাসন কীভাবে শিক্ষার্থীদের এমন অ-গুরুতর প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে? শিক্ষার্থীদের ঐতিহাসিক আইকন এবং অন্যান্য কিংবদন্তি সম্পর্কে জিজ্ঞাসা করার পরিবর্তে, তারা বলিউড দম্পতির ছেলের পুরো নাম জিজ্ঞাসা করেছিল।"

খান্ডোয়া ডিইও বলতে পারেননি কীভাবে চলচ্চিত্র অভিনেতা দম্পতির ছেলের নাম জিজ্ঞাসা করা অনুচিত ছিল, তবে উত্তর কোরিয়ার একনায়কের নাম জিজ্ঞাসা করা উপযুক্ত ছিল বলে মনে করেন।

এমপির খান্ডওয়া জেলা একটি সাম্প্রদায়িকভাবে সংবেদনশীল জেলা এবং এছাড়াও কিংবদন্তি প্লেব্যাক গায়ক এবং অভিনেতা কিশোর কুমারের শহর।

করোনা সংক্রমণ ২৯ থেকে বেড়ে ৩৭,স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত

English summary
Some parents of the school did not take the matter well. Many objected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X