• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌মোহন ভাগবতের বিতর্কিত মন্তব্য, অভিযোগ দায়ের কংগ্রেসের

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান (‌আরএসএস)‌ মোহন ভাগবতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন তেলঙ্গানার শীর্ষ কংগ্রেস নেতা ভি হনুমন্ত রাও। আরএসএস প্রধানের '‌ভারত মাতার যে কোনও সত্যিকারের সন্তানই হিন্দু’‌ এই মন্তব্যের জনয় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

‌মোহন ভাগবতের বিতর্কিত মন্তব্য, অভিযোগ দায়ের কংগ্রেসের

অভিযোগে বলা হয়েছে, ১৩০ কোটি ভারতীয় হিন্দু ভাগবতের এই মন্তব্য মানুষের ভাবাবেগে আঘাত করেছে। প্রাক্তন রাজ্য সভার সাংসদ আশঙ্কা করছেন যে এই মন্তব্যের জন্য সাম্প্রদায়িক অশান্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাতে হায়দরাবাদের আইন–শৃঙ্খলা নষ্ট হতে পারে। মোহন ভাগবতের জাতি–বিদ্বেষী ও ধর্ম–বিরোধী মন্তব্যের জন্য ভি হনুমন্ত অভিযোগ জানিয়েছেন। পুলিশের এক শীর্ষ কর্তা জানান, অভিযোগে বলা হয়েছে যে ভাগবতের আপত্তিকর মন্তব্য এবং অন্য ধর্মে বিশ্বাসীরা কি করে হিন্দু হয় এই প্রশ্ন তোলা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা এ বিষয়ে তদন্তের পরই পদক্ষেপ নেবে।

গত সপ্তাহে আরএসএসের বিজয় সংকল্প শিবিরাম নামক এক অনুষ্ঠানে ভাগবত বিতর্কিত মন্তব্য করেন। তিনি জানান যে দেশকে ঐক্যবদ্ধ করতে হিন্দু সমাজ যোগ্য হিন্দু সমাধান খুঁজে বের করতে। তিনি বলেন, '‌আরএসএস মেনে নিয়েছে যে দেশের ১৩০ কোটি মানুষই হিন্দু।’‌ মোহন ভাগবত আরও বিশদভাবে বলেন, 'ধর্ম ও সংস্কৃতি নির্বিশেষে, যাঁর জাতীয়তাবাদী চেতনা রয়েছে এবং ভারতবর্ষের সংস্কৃতি ও ঐতিহ্যকে সম্মান করে তাঁরা হিন্দু।‌ সংঘ এরকমই এক ঐক্যবদ্ধ সমাজ গড়ে তুলতে চায়।’‌ তিনি আরও জানান যে ভারত মাতার সত্যিকারের সন্তানই হিন্দু। হনুমন্ত রাও জানিয়েছেন যে মোহন ভাগবতের এই মন্তব্য মুসলিম, ক্রিস্টান, শিখ, পার্সিদের বিশ্বাসে আঘাত দিয়েছে। শুধু তাই নয় এটি সংবিধানের চেতনা ও প্রচলিত ধারার বিরুদ্ধে।

English summary
Alleging that Bhagwat insulted the sentiments of the people by saying that all 130 crore Indians are
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X