• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জরুরি পণ্যের যাতায়াত মসৃণ করতে কন্ট্রোল রুম তৈরি কেন্দ্রের

  • By
  • |

সারা দেশে যাতে করোনা ভাইরাসের প্রভাব বেশি পড়তে না পারে সেজন্য কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে। ৩০ মার্চ থেকে তা চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। আর এই সময়ের মধ্যে অত্যাবশ্যকীয় সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছাড়া সব ধরনের পণ্যের যাতায়াত বন্ধ রাখা হয়েছে।

জরুরি পণ্যের যাতায়াত মসৃণ করতে কন্ট্রোল রুম তৈরি কেন্দ্রের

তবে লকডাউনের কারণে কিছু কিছু জায়গায় সামগ্রী পৌঁছাতে অসুবিধা হচ্ছে। অনেক ক্ষেত্রে প্রশাসনের বিরুদ্ধে নানা অভিযোগ উঠছে। এই অবস্থায় কেন্দ্রের শিল্প-বাণিজ্য মন্ত্রকের তরফে একটি কন্ট্রোল রুম তৈরি করা হয়েছে। এবং সেখান থেকেই বিভিন্ন সামগ্রী দেশের কোথায় যাচ্ছে তা ট্র্যাকিং করা হচ্ছে। যাতে খুব সহজেই তা এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারে। এবং সাধারণ মানুষের কাছে পৌঁছে যায়। এক্ষেত্রে প্রেরক ও গ্রাহক দুজনেরই যাতে কোনও অসুবিধা না হয় সেটা দেখাই এই কন্ট্রোল রুমের মুখ্য উদ্দেশ্য।

টেলিফোন: + ৯১-১১- ২৩০৬২৪৮৭

ইমেল: controlroom-dpiit@gov.in

করোনা ভাইরাস সম্পর্কিত যেকোনও ধরনের আমদানি-রপ্তানির বিষয়ে একটি হেল্প ডেস্ক চালু করেছে ডিরেক্টরেট জেনারেল অব ফরেন ট্রেড। এটি শিল্প বাণিজ্য মন্ত্রকের অধীন কাজ করছে। এখানে আমদানি ও রপ্তানিকারকেরা সরাসরি যোগাযোগ করতে পারেন এবং নিজেদের অভাব-অভিযোগের কথা জানাতে পারেন।

ডিজিএফটি প্ল্যাটফর্ম (http://rla.dgft.gov.in:8100/CRS_NEW/)

ইমেল: dgftedi@nic.in

টোল ফ্রি নম্বর : ১৮০০-১১১-৫৫০

English summary
Control room to monitor issues faced by trade & industry and in movement of essential goods set up
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X