• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাম মন্দির তৈরিতে অনুদান, দেশবাসীর কাছে সাহায্যের আর্জি জানালেন অক্ষয় কুমার

দীর্ঘ বিতর্কের অবসান ঘটিয়ে ২০১৯ সালের নভেম্বরে সুপ্রিম কোর্ট অযোধ্যার জমিতে হিন্দুদের রাম মন্দির করার পক্ষে রায় দেয়। সেই অনুযায়ী গত বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়ে ভূমিপুজোর কাজ হওয়ার পর মন্দিরের কাজ শুরু করে দেওয়া হয়। তবে এই রাম মন্দির নির্মাণের জন্য দেশবাসীর কাছ থেকে অনুদান নেওয়া হবে বলে জানানো হয়েছিল এবং সেই অনুযায়ী মকর সংক্রান্তির পর থেকেই অর্থ তোলার কাজ শুরু করে দেওয়া হয়। এবার দেশের এই কাজে সহায়তা করতে ময়দানে নেমে পড়লেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।

আর্জি অক্ষয় কুমারের

আর্জি অক্ষয় কুমারের

রবিবার অক্ষয় কুমার অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের জন্য দেশবাসীকে মুক্ত হস্তে দান করার অহ্বান জানিয়েছেন। অক্ষয় কুমার একটি ভিডিও পোস্ট করে হিন্দিতে লিখেছেন, ‘‌এটা খুবই খুশির খবর যে অযোধ্যায় আমাদের শ্রী রাম ভক্তদের মন্দিরের নির্মাণ শুরু হয়ে গিয়েছে, এবার এতে অংশ নেওয়ার পালা আমাদের। আমি শুরু করে দিয়েছি, আশা রাখব আপনারাও সঙ্গে যুক্ত হবেন। জয় সিয়ারাম।'‌

অযোধ্যায় তৈরি হবে মসজিদও

অযোধ্যায় তৈরি হবে মসজিদও

তবে অযোধ্যায় মন্দির তৈরির পাশাপাশি পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ এও রায় দিয়েছিলেন যে পবিত্র অযোধ্যা শহরে মসজিদ তৈরির জন্য জায়গা দেওয়া হবে। প্রসঙ্গত, ১৯৯২ সালে বেআইনিভাবে হিন্দু আন্দোলনকারীরা বিতর্কিত জমিতে বাবরি মসজিদ ভাঙচুর করে, যার জেরে ভারতে সাম্প্রদায়িক হিংসার সূচনা হয় এবং অনেকে মারাও যান।

ট্রাস্ট গঠন কেন্দ্রের

ট্রাস্ট গঠন কেন্দ্রের

কেন্দ্র সরকার সুপ্রিম কোর্টের নির্দেশানুসারে মন্দিরের নির্মাণকাজ ও পুরো বিষয়টি পরিচালনা করার জন্য ট্রাস্ট গঠন করে। গত বছরের অগাস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিত্তি প্রস্তর স্থাপন করেন নির্মাণ কাজের জায়গায়। মন্দিরের নির্মাণের জন্য ১,১০০ কোটি টাকার প্রয়োজন আর এর জন্য মকর সংক্রান্তির দিন থেকে অনুদান সংগ্রহ করার কাজ শুরু করে দেওয়া হয়েছে। এটা চলবে ২৭ ফেব্রুয়ারি মাঘি পূর্ণিমা পর্যন্ত।

 চলছে অর্থ সংগ্রহের কাজ

চলছে অর্থ সংগ্রহের কাজ

বিশিষ্ট অনুদানকারীদের মধ্যে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ৫ লক্ষ একশো টাকা নির্মাণ কাজের জন্য দিয়েছেন। বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবকরা অনদানের জন্য ১০,১০০ ও ১০০০ টাকার কুপন তৈরি করেছেন। ট্রাস্ট সিদ্ধান্ত নিয়েছে যে সরকারি যে কোনও অনুদান, বিদেশ থেকে আসা অর্থ বা কর্পোরেট অনুদানের এর ক্ষেত্রে এই কুপন ব্যবহার করা হবে।

করোনার মার! ২০২০তে প্রথমবার কোনও বিদেশ সফর হল না প্রধানমন্ত্রী মোদীর

English summary
Akshay Kumar has appealed to the people to help build a Ram temple in Ayodhya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X