• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নয়া করোনা স্ট্রেনের আতঙ্ক কলকাতা, চেন্নাই ও দিল্লিতে! শুরু হল 'কন্ট্যাক্ট ট্রেসিং'

ব্রিটেনে ছড়িয়ে পড়া করোনা স্ট্রেন। এই স্ট্রেনের জেরে কোভিড-১৯ এর থেকে ৭০ গুন বেশি গতিতে সংক্রমণ ছড়াচ্ছে ব্রিটেনে। এই পরিস্থিতিতে দিল্লি, চেন্নাই ও কলকাতা বিমানবন্দরে নামা এরকম যাত্রীদের মধ্যে ২০ জনের দেহে মিলল করোনা ভাইরাসের অস্তিত্ব। এর জেরেই গত ১০ দিনে ব্রিটেন থেকে যারা ভারতে এসেছেন তাদের 'কন্ট্যাক্ট ট্রেসিং' শুরু করে দিল রাজ্যগুলি।

অমৃতসর বিমানবন্দরে আটকে থেকেছিলেন যাত্রীরা

অমৃতসর বিমানবন্দরে আটকে থেকেছিলেন যাত্রীরা

এর আগে ব্রিটেন থেকে ফিরে দীর্ঘক্ষণ অমৃতসর বিমানবন্দরে আটকে থেকেছিলেন যাত্রীরা। ২২ ডিসেম্বর লন্ডন থেকে একটি বিমান ২৪২ জন যাত্রী নিয়ে অমৃতসর বিমানবন্দরে অবতরণ করে। তারপরই সেখানে ওই বিমানের যাত্রীদের আটকে দেওয়া হয়। অনেকেই সেখানে বিক্ষোভ দেখান।

অপেক্ষা করতে দেখা যায় যাত্রীদের পরিজনদের

অপেক্ষা করতে দেখা যায় যাত্রীদের পরিজনদের

অমৃতসর সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট দীপক ভাটিয়া জানিয়েছেন, যাত্রীদের আরটিপিসিআর পরীক্ষা করানোর পর তাঁদের সেখান থেকে ছাড়া হবে। এদিকে বিমানবন্দরের বাইরে অপেক্ষা করতে দেখা যায় যাত্রীদের পরিজনদের। তাঁদের অভিযোগ, বিমানে ওঠার আগেই প্রত্যেকের করোনা পরীক্ষা করানো হয়েছিল। কিন্তু তারপরও ফের একবার করোনা পরীক্ষা করাতে বলা হচ্ছে।

যাত্রীদের ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে রাখা হয়েছে

যাত্রীদের ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে রাখা হয়েছে

অমৃতসর সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট দীপক ভাটিয়া বলেন, 'যাত্রীদের আরটিপিসিআর পরীক্ষা করানো হবে। এর জন্য ছয় থেকে আট ঘণ্টা সময় লাগবে। অন্যদিকে মুম্বই বিমানবন্দরে ব্রিটেন থেকে আসা যাত্রীদেরও ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।' ব্রিটেনে করোনার নতুন স্ট্রেনের খোঁজ পাওয়ার পর থেকে ব্রিটেনের সঙ্গে উড়ান পরিষেবা স্থগিত করে দেয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রক।

স্থগিত ব্রিটেনের বিমান পরিষেবা

স্থগিত ব্রিটেনের বিমান পরিষেবা

ব্রিটেন থেকে ভারতে আসা সমস্ত বিমান ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত স্থগিত করা হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছিল, যে বিমানগুলি ইতিমধ্যেই রওনা দিয়েছে বা যে বিমানগুলি ২২ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে ভারতে পৌঁছাবে, সেই বিমানের যাত্রীদের আগে আরটিপিসিআর পরীক্ষা করাতে হবে। সেইমতো আজ অমৃতসর বিমানবন্দরে আটকে দেওয়া হয় ব্রিটেন ফেরত যাত্রীদের।

কলকাতাঃ ভাড়া না বাড়ায় ৮ টি রুটে বাস পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত মালিক সংগঠনের

English summary
Contact tracing in states as 20 passangers from UK in Kolkata, Chennai, Delhi found Covid positive
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X