• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এটিএম থেকে একই দিনে পর পর দুবার টাকা তুলতে অপেক্ষা ৬ ঘণ্টার! নয়া প্রস্তাব চর্চায়

এটিএম থেকে আর পর পর দুবার টাকা তোলা যাবে না! ব্যাঙ্কিং সেক্টরের এক শীর্ষকর্তাই দিয়েছেন এমন প্রস্তাব। এটিএম থেকে একইদিনে দুবার টাকা তুলতে গেলে কমপক্ষে ছ-ঘণ্টা আপনাকে অপেক্ষা করতেই হবে। প্রস্তাব পাঠানো হয়েছে একবার টাকা তোলার পর দ্বিতীয়বার টাকা তুলতে ৬ থেকে ১২ ঘণ্টা অপেক্ষা করতে হবে গ্রাহকদের।

এটিএম থেকে একই দিনে পর পর দুবার টাকা তুলতে অপেক্ষা ৬ ঘণ্টার! নয়া প্রস্তাব চর্চায়

ডিপার্টমেন্ট অফ ফিনানসিয়াল সার্ভিসেসের একটি বৈঠকে ১৮টি ব্যাঙ্কের শীর্ষকর্তারা সম্মিলিত হয়ে এই বিষয়ে আলোচনা করেছে। কেন এই ধরনের প্রস্তাব, তা নিয়েও আলোচনা হয়েছে ব্যাঙ্ক-কর্তাদের মধ্যে। দিল্লির স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটির পক্ষ থেকে এই প্রস্তাবের প্রেক্ষিত বর্ণনা করতে গিয়ে জানানো হয়, এটিএম প্রতারণায় রাশ টানা যাবে তাহলে।

দেশে এটিএম প্রতারণা ক্রমই বাড়ছে। গত আর্থিক বছরের তুলনায় এটিএম প্রতারণার সংখ্যা এখনই বেড়ে দাঁড়িয়েছে ৯১১ থেকে ৯৮০-তে। মধ্যরাতে বা ভোররাতে বেশিরভাগ এটিএম প্রতারণা ঘটে থাকে। ফলে দুটি লেনদেনের মধ্যে সময়ের ব্যবধান বাড়ালে এই ধরনের অপরাধ অনেকটাই ঠেকানো যাবে বলে তাঁদের ধারণা।

এছাড়াও এই বৈঠকে ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপি প্রথা চালু করার প্রস্তাব পেশ করা হয়েছে। প্রত্যেকবার ওটিপি যাবে মোবাইলে, সেই ওটিপি ব্যবহার করে টাকা তোলা যাবে। একইসঙ্গে কাউন্টারগুলিতে নজরদারি বাড়াতে সেন্ট্রালাইজড মনিটরিং সিস্টেম চালু করার কথাও বলা হয়েছে।

English summary
Consumer compels to wait six hours for cash withdrawal second consecutive times from ATM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X