• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামীর পথ তৈরি করতে ওয়ার্কিং কমিটির বিশেষ বৈঠক কংগ্রেসের

Google Oneindia Bengali News

চলতি সপ্তাহের শেষের দিকে উদয়পুরে দলের চিন্তন শিবিরের জন্য কংগ্রেস ওয়ার্কিং কমিটি (সিডব্লিউসি) সোমবার সন্ধ্যায় রাজনৈতিক ও অর্থনৈতিক বিষয়ে আলোচনার জন্য গত মাসে গঠিত ছয়টি প্যানেলের প্রস্তাব চূড়ান্ত করতে বৈঠক করবে। সেখানে দেশের পরিস্থিতি নিয়ে বিশেষ আলোচনা হবে বলে জানা গিয়েছে।

আগামীর পথ তৈরি করতে ওয়ার্কিং কমিটির বিশেষ বৈঠক কংগ্রেসের

এই ছয়টি প্যানেলের প্রস্তাবগুলি একটি রেজোলিউশনের অংশ হবে যা তিন দিনের চিন্তন শিবিরের সময় গৃহীত হবে যা ১৩ মে থেকে শুরু হতে চলেছে। এমনটাই খবর এক দলীয় নেতার সূত্রে। কংগ্রেসের শীর্ষ কার্যনির্বাহী সংস্থার বৈঠকটি তাৎপর্যপূর্ণ কারণ এটি কৃষক এবং কৃষিক্ষেত্র, তফসিলি জাতি, তফসিলি উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণী এবং সংখ্যালঘু, সামাজিক ন্যায়বিচার এবং সম্পর্কিত পরিস্থিতি সম্পর্কিত বেশ কয়েকটি বিষয়ে আলোচনার করবে।

বৈঠকটি সিডব্লিউসিকে মুদ্রাস্ফীতি, অর্থনৈতিক পরিস্থিতি, উচ্চ বেকারত্বের হার এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতির মতো অন্যান্য বিষয়গুলি নিয়ে আলোচনা করার অনুমতি দেবে বলে জানিয়েছেন দলের ওই নেতা। এর সাথে জড়িত একজন সিনিয়র নেতা বলেছেন, "ব্রেনস্টর্মিং সেশনের গুরুত্ব অপরিসীম। যদিও এটি দলকে পুনরুজ্জীবিত করা এবং রাজনৈতিক লাইন নিয়ে আলোচনা করার লক্ষ্যে, বেশ কয়েকটি সামাজিক ও অর্থনৈতিক বিষয়ও বিতর্কের জন্য আসবে এবং বিজেপির বিরুদ্ধে লড়ার বিষয়গুলি নিয়ে আলোচনা হবে।"।

কংগ্রেসের চিন্তন শিবির, যা শেষবার ২০০৩ সালে অনুষ্ঠিত হয়েছিল, এমন সময়ে সংগঠিত হচ্ছে যখন দলটি নির্বাচনে জয়ের জন্য লড়াই করছে এবং রাজ্যসভায় মাত্র ২৯ টি আসন রয়েছে এবং তাঁদের লোকসভায় ৫৩ টি আসন কমে গিয়েছে।

দলের এক বরিষ্ঠ নেতা বলেছেন, "কিষান (কৃষক) এবং খেত মজদুর (কৃষি শ্রমিক), তফশিলি জাতি, তফসিলি উপজাতি, ওবিসি, ধর্মীয় ও ভাষাগত সংখ্যালঘু এবং নারী সামাজিক ন্যায়বিচার এবং ক্ষমতায়ন এবং যুবকদের কল্যাণ ও মঙ্গল সম্পর্কিত বিষয়গুলিও বিশদভাবে আলোচনা করা হবে। এর পাশাপাশি সাংগঠনিক পুনর্গঠন ও শক্তিশালীকরণ সংক্রান্ত বিষয়গুলো খতিয়ে দেখা হবে। চিন্তন শিবির ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য কংগ্রেসের বিস্তৃত কৌশল নিয়েও আলোচনা করবেন, " ।

ছয়টি প্যানেল, যা সোমবার সিডব্লিউসি তাদের প্রস্তাব জমা দেবে বলে আশা করা হচ্ছে, তাদের নেতৃত্বে রয়েছেন রাজ্যসভার বিরোধী দলের নেতা মল্লিকার্জুন খাড়গে (রাজনৈতিক), প্রাক্তন বিদেশ মন্ত্রী সালমান খুরশিদ (সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন), প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। (অর্থনীতি), সাধারণ সম্পাদক মুকুল ওয়াসনিক (সংগঠন), হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা (কৃষক ও কৃষি) এবং পাঞ্জাব কংগ্রেসের সভাপতি অমরিন্দর সিং ওয়ারিং (যুব ও ক্ষমতায়ন)৷ প্রতিটি কমিটিতে নয়জন সদস্য রয়েছে।

English summary
Congress Working Committee to meet today to review panels
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X