• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা ভোটে ভরাডুবির জের, ভেঙে দেওয়া হবে কংগ্রেসের ডেটা অ্যানালিসিস টিম

লোকসভা ভোটে এই বিপুল হারের জন্য দায়ী কে? কারণ সন্ধানে নেমে শেষে দলের ডেটা অ্যানালেসিস টিমই ভেঙে দিতে চলেছে কংগ্রেস। এই টিমের তথ্যের উপর ভিত্তি করেই লোকসভা ভোটের টিকিট বণ্টন করা হয়েছিল। শক্তি নামে দলের একটি অ্যাপও পরিচালনা করার দায়িত্ব ছিল এই টিমের উপর।

এই অ্যাপের মাধ্যমে ভোটারদের প্রার্থী হিসেবে কাকে পছন্দ সেটা জানা হয়েছিল। হারের কারণ খতিয়ে দেখতে গিয়ে বোঝা যাচ্ছে দলের এই ডেটা অ্যনালেসিস টিম আসল তথ্য জানায়নি। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকেও সঠিক তথ্য দেওয়া হয়নি।

লোকসভা ভোটে ভরাডুবির জের, ভেঙে দেওয়া হবে কংগ্রেসের ডেটা অ্যানালিসিস টিম

মনে করা হচ্ছে রাহুল গান্ধীকে একটি গড় হিসেব করে জানানো হয়েছিল, তাতেই প্রার্থী নির্বাচন নিয়ে ভুল বোঝাবুঝি তৈরি হয়। ভোটের পর এই বিভাগের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। যদিও দফতরের প্রধান প্রবীণ চক্রবর্তী দাবি করেছেন, তাঁদের দেওয়া তথ্যে কোনও ভুল ছিল না।

[আরও পড়ুন:মেয়র নির্বাচনে বোঝা যাবে শক্তির বহর, ঠারেঠোরে বোঝালেন সব্যসাচী ]

গত জুন মাসে টিমের প্রধান প্রবীণ চক্রবর্তী জানিেয়ছিলেন, তাঁর টিমকে নিয়ে একাধিক খবর ছাপা হচ্ছে যার একটিও সত্যি নয়। যে সব কথা প্রচার করা হচ্ছে সেগুলি একেবারেই মিথ্যে এবং ভ্রান্ত।

ডেটা অ্যানালেসিস টিম ভেঙে দেওয়ার কোনও ঘটনাই ঘটেনি। এখনও কংগ্রেসে বহাল তবিয়তে কাজ করছে তিনি এবং তাঁর দল। লোকসভা ভোটের আগে মার্চ মাসে গঠন করা হয়েছিল এই ডেটা অ্যানালেসিস টিম। রাহুল গান্ধী নিজে টুইট করে সেই বার্তা দিয়েছিলেন সকলকে।

[আরও পড়ুন: কবে যাচ্ছেন বিজেপিতে? কী বললেন 'বেইমান' তকমা পাওয়া সব্যসাচী ]

English summary
Congress will now be scrapping the Data Analytics Department
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X