• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি আইন বাতিল না হলে পিছু হটছে না কংগ্রেস! আন্দোলনের মাঝেই সাফ বার্তা রাহুলের

  • |

দিন যত গড়াচ্ছে ততই বাড়ছে দিল্লির কৃষক আন্দোলনের তেজ। এদিকে নয়া কৃষি আইনের বিরোধীতায় কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদের তীব্রতা আরও বাড়ল কংগ্রেস। রাস্তাতেও নামলেন কংগ্রেস নেতৃত্ব। সূত্রের খবর, শুক্রবার দিল্লিতে লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের বাসভবনের সামনে রাহুল গান্ধীর নেতৃত্বে বিক্ষোভ দেখান কংগ্রেসের প্রথমসারির নেতা-নেত্রীরা। আর সেখান থেকেই কেন্দ্রের বিরুদ্ধে ফের সুর চড়ালেন সোনিয়া গান্ধী।

কৃষক মৃত্যু নিয়ে সুর চড়ান রাহুল

কৃষক মৃত্যু নিয়ে সুর চড়ান রাহুল

প্রসঙ্গত উল্লেখ্য, দিন দুই আগেই ২৬ জানুয়ারি দিল্লির রাজপথে কৃষকদের প্রস্তাবিত ট্রাক্টার ব়্যালির পক্ষেও জোরালো সওয়াল করেন রাহুল। এমনকী দিল্লি সীমানায় কৃষক মৃত্যু নিয়েও মোদী সরকারকে শূলে চড়ান তিনি। এদিকে প্রজাতন্ত্র দিবসে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির দোহাই দিয়ে কৃষক সংগঠন গুলির ট্রাক্টর ব়্যালিতে নিষেধাজ্ঞা চাইছে কেন্দ্র। এমনকী ওই দিন এই মিছিল হলে তা জাতীয় লজ্জার সমান বলেও দাবি করে কেন্দ্র সরকার। যা নিয়েও সুর চড়িয়েছেন রাহুল।

কোনোভাবেই পিছু হটবে না কংগ্রেস

কোনোভাবেই পিছু হটবে না কংগ্রেস

এদিকে এদিন অনিল বৈজলের বাসভবনের সামনে থেকেই রাহুলের সাফ বার্তা, " আইন প্রত্যাহার না করলে আন্দোলনের রাস্তা থেকে কোনোভাবেই পিছু হটবে না কৃষকরা। পুঁজিবাদীদের হাত শক্ত করে কৃষকদের শেষ করে দিতেই এই আইন এনেছে কেন্দ্র। তাই যতক্ষণ না তিনটি কৃষি আইন বাতিল হচ্ছে ততক্ষণ পিছু হটবে না কংগ্রেসও। "

 রাহুলের যোগ্য সঙ্গত দিচ্ছেন প্রিয়াঙ্কাও

রাহুলের যোগ্য সঙ্গত দিচ্ছেন প্রিয়াঙ্কাও

অন্যদিকে এদিন রাহুলের সাথে গোটা প্রতিবাদ কর্মসূচীতে রাহুলের কাঁধে কাঁধ মিলিয়ে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকেও। পাশাপাশি শুক্রবার সারাদিন ব্যাপী কৃষক অধিকার দিবস পালনেরও সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। পাশাপাশি প্রতিটি রাজ্যেই রাজভবনের সামনে অবস্থান বিক্ষোভের নির্দেশ দেওয়া হয়েছে প্রদেশ কংগ্রেসকে।

সমালোচনার মুখে পড়েই রাজপথে রাহুল ?

সমালোচনার মুখে পড়েই রাজপথে রাহুল ?

প্রসঙ্গত উল্লেখ্য, এতদিন কৃষি আইনের বিরুদ্ধে রাহুল মুখ খুললেও তা শুধু নেটপাড়াতেই সীমাবদ্ধ ছিল। এমনকী দিল্লি সীমানাতেও দেখা যায়নি কোনও প্রথমসারির কংগ্রেস নেতৃত্ব। যা নিয়ে ক্ষোভ জমা হচ্ছিল দলের অন্দরেই। এমনকী রাজধানীতে রাহুলের অনুপস্থিতি নিয়ে কটাক্ষ করতে দেখা গিয়েছিল শাসক শিবিরের নেতাদেরও। এমতবস্থায়, মুখে না এবার কাজে করে দেখাতেই সরাসরি রাজপথে নামতে দেখা গেল রাহুল-প্রিয়াঙ্কাকে, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

কলকাতাঃ স্বাস্থ্যসাথীর শিবির এবার এয়ারপোর্টে

পিকের অঙ্কেই গুরুত্বপূর্ণ পদ বিজেপি ফেরত হেভিওয়েট নেতাকে! ২১-এর নির্বাচনের আগে কোমর কষছে তৃণমূল

English summary
If the agriculture law is not repealed, the Congress will continue the movement, says Rahul Gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X