মোদীর 'রোড শো' ইস্যুতে দিল্লিতে বিক্ষোভ কংগ্রেসের, এপ্রসঙ্গে যা জানালেন নির্বাচনী আধিকারিক

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাতে বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ও শেষ দফায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভোটদান পর্ব নিয়ে বিতর্ক চরমে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন রানিপ কেন্দ্রে ভোট দিয়ে বেরোনোর সময়ে রোড শো করে জনতার মধ্য দিয়ে বেরিয়ে যান বলে অভিযোগ তোলে কংগ্রেস। যে ঘটনা ঘিরে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তোলা হয়েছে। অভিযোগের ভিত্তিতে দিল্লিতে নির্বাচন কমিশনের অভিসের সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেস।

মোদীর 'রোড শো' ইস্যুতে দিল্লিতে বিক্ষোভ কংগ্রেসের, এপ্রসঙ্গে যা জানালেন নির্বাচনী আধিকারিক

যদিও কংগ্রেসের এই বিক্ষোভ বেশিক্ষণ ধরে চলেনি। তড়িঘড়ি পুলিশ এসে ছত্রভঙ্গ করে দেয় কংগ্রেস কর্মীদের। পাশাপাশি নির্বাচন কমিশনের দফতরে এই ইস্যুতে পৌঁছন বিজেপি নেত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমন।
এদিকে, গুজরাতে মুখ্য নির্বাচনী আধিকারিক জানিয়েছেন ভোটদানের পর নির্বাচনী বিধিভঙ্গ সম্পর্কে তাঁর কাছে অভিযোগ আসে। তবে এই অভিযোগ আমেদাবাদের ডিইও-র কাছে পাঠানো হয়েছে।

মোদীর 'রোড শো' ইস্যুতে দিল্লিতে বিক্ষোভ কংগ্রেসের, এপ্রসঙ্গে যা জানালেন নির্বাচনী আধিকারিক

এর আগে কংগ্রেসের দাবি ছিল ,নির্বাচন কমিশনের দেওয়া প্রচারের সময়সীমা পেরিয়ে গেলেও কেন মোদী ভোটের দিন এভাবে রোড শো করেছেন তা নিয়ে প্রশ্ন তোলে কংগ্রেস। বিতর্ক ওঠে, ভোটের দিন মোদীর এই ভোট দানের গোটা পর্বটিই বিজেপি-র প্রচার অভিযানের সমান। এনিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ এই ঘটনায় নির্বাচনী বিধিভঙ্গ করেছেন মোদী। এনিয়ে দিল্লিতে নির্বাচন কমিশনের অফিসের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মীরা।

English summary
After Prime Minister Narendra Modi held a roadshow outside the Ahmedabad voting centre where he cast his ballot, the Congress was up in arms alleging a "denigration of every Constitutional norm" and a "gross violation of [the model] code of conduct".

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.