• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্নাটকে সরকার বাঁচাতে উপায় বের করার দাবি কংগ্রেসের! রক্ষাকর্তা সেই শিবকুমার

কর্নাটকে সরকার বাঁচাতে উপায় খুঁজে বের করার দাবি কংগ্রেসের। সূত্রের খবর অনুযায়ী, জোট সরকারের বড়দলের দাবি, জেডিএস তাদের নেতৃত্বাধীন সরকার বিসর্জনে প্রস্তুত। বদলে কংগ্রেসের নেতৃত্বাধীন সরকার তৈরি করার প্রস্তাব দেওয়া হয়েছে। যেই সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে প্রস্তাব করা হয়েছে, সিদ্দারামাইয়া, জি পরমেশ্বর কিংবা ট্রাবল শুটার ডিকে শিবকুমারের নাম।

কর্নাটকে সরকার বাঁচাতে উপায় বের করার দাবি কংগ্রেসের! রক্ষাকর্তা সেই শিবকুমার

জোট বাঁচাতে সরকার বিসর্জনে তারা প্রস্তুত। এমনটা নাকি জানানো হয়েছে জেডিএস-এর তরফে। জোট সরকারের নেতৃ্ত্বাধীন দলের তরফ থেকে তিনটি পছন্দের নামও দেওয়া হয়েছে। সিদ্দারামাইয়া, জি পরমেশ্বর কিংবা শিবকুমারকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চায় তারা। একথা জানিয়েছেন কংগ্রেস নেতা শিবকুমার নিজেই। কংগ্রেসের সর্বোচ্চ নেতৃত্বের ওপর দায়িত্ব ছাড়া হয়েছে বলে সূত্রের খবর।

যদিও প্রদেশ কংগ্রেস সভাপতি দীনেশ গুণ্ডু রাও এই প্রস্তাবের কথা উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, সোমবারের ফ্লোর টেস্টের জন্য তৈরি তারা। তিনি বলেছেন, বিশ্বাস নিয়েই তাঁরা আস্থা ভোটে যাচ্ছেন। আস্থা ভোটে জিতে বিজেপির স্বরূপ তারা প্রকাশ করবেন বলে দাবি করেছেন এই কংগ্রেস নেতা। তাদের কাছে মুখ্যমন্ত্রী বদল করার ( শিবকুমারের দাবি মতো) কোনও প্রস্তাব নেই, জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

সপ্তাহ দুয়েক আগে ১৬ কংগ্রেস এবং জেডিএস বিধায়কের ইস্তফার জেরে সংকটের শুরু। এছাড়াও দুই নির্দল বিধায়ক সরকারের ওপর থেকে তাদের সমর্থন প্রত্যাহার করে নেন। পরে অবশ্যা বিদ্রোহী কংগ্রেস বিধায়ক রামালিঙ্গ রেড্ডি জানান, তিনি কংগ্রেসকে সমর্থন করবেন।

English summary
Congress trouble shooter DK Shivkumar hints at JDS ready to sacrifice for the coalition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X