• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হঠাৎ ব্যস্ত রাহুল গান্ধী, ডায়েরিতে পিছনের পাতায় কৃষি আইন! হাথরাস নিয়ে কোমর কষছে কংগ্রেস

কৃষি আইনের প্রতিবাদে কিষাণ যাত্রা করবে বলে কয়েকদিন আগেই জানিয়েছিল কংগ্রেস। চলতি সপ্তাহেই পাঞ্জাবের সংগ্রুর জেলা থেকে শুরু হবে কংগ্রেসের এই কিষাণ যাত্রা হওয়ার কথা ছিল। পাঞ্জাব ও হরিয়ানার বিভিন্ন জেলা হয়ে এই র‌্যালির পৌঁছানোর কথা ছিল দিল্লিতে। তবে এরই মাঝে হাথরাস কাণ্ড ঘটে যাওয়ায় জাতীয় স্তরে কংগ্রেসের ফোকাস একটু সরে গিয়েছে।

আগামী সপ্তাহের সোমবার দেশজুড়ে বিক্ষোভ দেখাবে কংগ্রেস

আগামী সপ্তাহের সোমবার দেশজুড়ে বিক্ষোভ দেখাবে কংগ্রেস

কৃষি আইনের বিরুদ্ধে ২৪ সেপ্টেম্বর থেকেই দেশজুড়ে বিক্ষোভ-আন্দোলন শুরু করেছে কংগ্রেস। যা ১৪ নভেম্বর পর্যন্ত চলবে বলে জানানো হয়েছে। রাহুল গান্ধীও এই কিষাণ যাত্রায় অংশ নেবেন বলে জানানো হলেও বর্তমান পরিস্থিতিতে তা ঘটবে বলে মনে হয় না। এরই মধ্যে কংগ্রেস জানিয়ে দিল যে ৫ অক্টোবর, অর্থাৎ আগামী সপ্তাহের সোমবার রাহুল গান্ধীর নেতৃত্বে দেশজুড়ে বিক্ষোভ-আন্দোলন হবে হাথরাস কাণ্ডের বিরোধিতায়।

ফের হাথরাসে যাচ্ছেন রাহুল

ফের হাথরাসে যাচ্ছেন রাহুল

এদিকে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে রাহুল গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেসের একটি প্রতিনিধি দল আজ ফের হাথরাস যাচ্ছে। আজ দুপুরে হাথরাস যাওয়ার কথা তাদের। পরিবারের অভিযোগ শুনবে কংগ্রেসের প্রতিনিধি দলটি। এদিকে এদিনই পাঞ্জাবে কৃষক আন্দোলনেও যোগ দেওয়ার কথা ছিল রাহুল গান্ধীর। তবে বর্তমান গঠনা প্রবাহ পর্যালোচনা করে হাথরাস কাণ্ডের উপরই বেশি জোর দিচ্ছে কংগ্রেস।

এর আগে ধাক্কাধাক্কিতে পড়ে গিয়েছিলেন রাহুল গান্ধী

এর আগে ধাক্কাধাক্কিতে পড়ে গিয়েছিলেন রাহুল গান্ধী

১৫ দিন লড়াইয়ের পর ২৯ সেপ্টেম্বর দিল্লির হাসপাতালে মৃত্যু হয় হাথরসের নির্যাতিতার। ঘটনায় যোগী সরকারের ভূমিকা নিয়ে আঙুল তুলতে শুরু করেছে বিরোধী দলগুলি। বৃহস্পতিবার সকালে হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার উদ্দেশে রওনা দেন রাহুল ও প্রিয়াঙ্কা। কিন্তু হাথরস ঢোকার আগে একাধিকবার তাঁদের আটকানো হয়। এরপর হেঁটে হাথরসে যেতে গেলে ফের বাধা দেয় পুলিশ। চলে বচসা। ধাক্কাধাক্কিতে পড়ে যান রাহুল গান্ধী।

রাহুল-প্রিয়াঙ্কাকে আটক করে নিয়ে যায় পুলিশ

রাহুল-প্রিয়াঙ্কাকে আটক করে নিয়ে যায় পুলিশ

পরে তাঁদের আটক করে নিয়ে যায় পুলিশ। রাতে গৌতম বুদ্ধ নগরের ইকোটেক ওয়ান পুলিশ স্টেশনে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। সেখানে তাঁদের সঙ্গে থাকা ১৫০ জন কংগ্রেস নেতা-কর্মীরও নাম রয়েছে। এরই মধ্যে আজ ফের হাথরস যাচ্ছেন তিনি।

হাথরাসে তৃণমূলের প্রতিনিধি দলকেও আটকায় পুলিশ

হাথরাসে তৃণমূলের প্রতিনিধি দলকেও আটকায় পুলিশ

এদিকে কংগ্রেসের পর হাথরাসে তৃণমূলের প্রতিনিধি দলকে আটকায় পুলিশ। নির্যাতিতার বাড়ি থেকে মাত্র দেড় কিলোমিটার দূরে তাদের আটকে দেওয়া হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে পড়ে যান তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। এরই প্রতিবাদে আজ শহরে মিছিল করে প্রতিবাদ জানাবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

হাথরাস ইস্যুতে বাংলা বনাম উত্তরপ্রদেশ, ডেরেকের 'অভিনয় প্রতিভা' নিয়ে কটাক্ষ বিজেপির

English summary
Congress to hold nationwide rallies against Hathras incident as Rahul Gandhi's focus shifts from Farm Laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X